স্কিন-ফ্রেশনার হিসেবে বাঁধাকপি

BoishakhiApps

স্কিন-ফ্রেশনার হিসেবে বাঁধাকপি

بهداشت و تناسب اندام
  • 0.00
(0 رای)

نصب رایگان

50

نصب ها

Android 4.4+

نسخه حداقل

با تبلیغات

تبلیغات

12.11.2017

تاریخ انتشار

تغییرات اخیر:

- Fixed some bugs

توضیحات:

বাঁধাকপি খাওয়া ছাড়া আর কোনো কিছুর কথা কোনোভাবেই মাথায় আসে না। কারণ খাবার হিসেবেও বাঁধাকপি অনেকে পছন্দ করেন না। আপনি খাবার জন্য বাঁধাকপি পছন্দ করুন আর নাই করুন। রূপচর্চায় বাঁধাকপির গুণের কথা কিন্তু আপনাকে স্বীকার করতেই হবে।

বাঁধাকপিতে সালফার
বাঁধাকপিতে রয়েছে ভিটামিন-বি, ভিটামিন-এ ও ভিটামিন-সি। এছাড়া বাঁধাকপিতে ভিটামিন-কে-ও রয়েছে। ভিটামিন-কে রক্ত জমাট বাঁধতে বিশেষভাবে সাহায্য করে। দেহের হাড় গঠন ও পুষ্টিতে ভিটামিন-কে বিশেষ প্রয়োজন। বাঁধাকপিতে সালফার রয়েছে প্রচুর। সালফার আমাদের চুল ও দেহের স্বাভাবিক স্বাস্থ্য ও সৌন্দর্য রক্ষা করে।

মুখের ত্বকে
বাঁধাকপির সাহায্যে আমরা মুখের ত্বককে অনায়াসে কোমল করে তুলতে পারি। প্রথমে বাঁধাকপির পরিষ্কার দু-তিনটি পাতা নিয়ে রস বের করুন। এবার এর সঙ্গে ১ চামচের চার ভাগের ১ ভাগ ইস্ট মেশান এবং এর সাথে ১ চামচ মধু মিশিয়ে ঘন পেস্টের মতো তৈরি করে নিয়ে সমস্ত মুখে মেখে ১৫ মিনিট রেখে প্রথমে হালকা গরম পানি, পরে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

স্কিন-ফ্রেশনার টনিক
এছাড়া বাঁধাকপির সাহায্যে সুন্দর স্কিন-ফ্রেশনার টনিক বানাতে পারেন নিজ হাতেই। প্রথমে বাঁধাকপির কয়েকটি টাটকা পাতা পরিষ্কার করে ধুয়ে নিয়ে কুচিয়ে ১ কাপ পানিতে কুচানো কপি ফুটিয়ে ভালো করে সেদ্ধ করে সেই পানি ভালো ভাবে ছাঁকনিতে ছেঁকে নিন। তৈরি হয়ে গেল আপনার স্কিন-ফ্রেশনার।

বাঁধাকপির সেদ্ধ পানি
মুখ ভালোভাবে বেসন অথবা সাবান দিয়ে পরিষ্কার করে ধুয়ে একটু তুলো বাঁধাকপির সেদ্ধ পানিতে ভিজিয়ে সারা মুখে, হাতে ও পায়ে লাগিয়ে নিন এবং শুকোতে দিন। মুখ মুছে ফেলবেন না। এতে এর গুণ নষ্ট হয়ে যাবে। পানি গরম অবস্থায় দেবেন না। ঠাণ্ডা করে দেবেন। যেদিন বানাবেন সে দিন ব্যবহার করবেন। বাসি করবেন না।

BoishakhiApps برنامه های دیگر

دانلود