মুখের দাগে পেঁয়াজ ও পেয়াজের বি

BoishakhiApps

মুখের দাগে পেঁয়াজ ও পেয়াজের বি

‏آرایش و زیبایی
  • 0.00
(0 رای)

نصب رایگان

100

نصب ها

Android 5.1+

نسخه حداقل

با تبلیغات

تبلیغات

23.11.2017

تاریخ انتشار

تغییرات اخیر:

# Fixed some bugs
# UI & Performance updated

توضیحات:

সাধারণত রান্নার কাজে পেঁয়াজ প্রয়োজন বেশি। তবে পেঁয়াজের রয়েছে দারুণ কিছু ব্যবহার। এর সবগুলোই আমাদের জন্য দরকারি আর উপকারী। চলুন জেনে নেই পেঁয়াজের তেমনই কিছু ব্যবহার।

গলা ব্যথায় পেঁয়াজ
গলা ব্যথা হলে অল্প করে পেঁয়াজ নিয়ে গরম পানিতে ফোটান, এরপর ঝটপট ওই পানি পান করুন। এমনটা কয়েকবার করলেই দেখবেন গলার ব্যথা কমে গেছে।

পেঁয়াজ হলো পেইনকিলার
মেয়েরা পিরিয়ডের সময়ে যত পারবেন কাঁচা পেঁয়াজ খাবেন। পেঁয়াজ হলো প্রকৃতিক পেইনকিলার, যা অল্প সময়ে ব্যথা কমাতে দারুণ কাজে আসে। কয়েক টুকরো পেঁয়াজ ১৫ মিনিট পুড়িয়ে নিন। এরপর সেই পেঁয়াজের রসটা সংগ্রহ করুণ। কান ব্যথা হলে ওই রস ড্রপ হিসেবে ব্যবহার করুন। অল্প সময়ের মধ্যেই দেখবেন ব্যথা কমে গেছে।

মশার কামড়ে পেঁয়াজ
মশার কামড়ে হাত-পা চুলকালে ওই স্থানে এক টুকরো পেঁয়াজ ঘষুন। তাহলেই দেখবেন যন্ত্রণা কমে গেছে। আসলে পেঁয়াজ তার শরীরে রয়েছে প্রচুর মাত্রায় সালফার। এই উপাদানটি যে কোনো ধরনের ইরিটেশন কমাতে দারুণ কাজে আসে।

সর্দি হলে পেঁয়াজ
সর্দি হলে মাঝারি মাপের একটি পিঁয়াজ গন্ধ নিন। দেখবেন কয়েক মিনিটেই নাকের ব্লকেজ উধাও হয়ে যাবে। হঠাৎ ঠান্ডা জ্বর হলে একটা মাঝারি মাপের পেঁয়াজ দু টুকরো করে মাথার কাছে রেখে দিন। কয়েক দিনেই একেবারে চাঙ্গা হয়ে উঠবেন।

পুড়ে গেলে একটু পেঁয়াজ
রান্না করতে গিয়ে হাত পুড়ে গেলে একটু পেঁয়াজ কেটে ক্ষতস্থানে কিছুক্ষণ ঘষুন। দেখবেন জ্বালা-যন্ত্রণা কমে গেছে। এছাড়া পোড়া দাগ মেটাতেও পেঁয়াজ দারুণ কাজ করে। পরিমাণ মতো পেঁয়াজের রসে অল্প করে হলুদ মিশিয়ে সেই মিশ্রণটা নিয়মিত মুখে লাগান। দেখবেন অল্প দিনেই মুখের দাগগুলো মুছে যাবে। সেই সঙ্গে ত্বকের উজ্জ্বলতাও বাড়বে।

BoishakhiApps برنامه های دیگر

دانلود