ত্বক উজ্জ্বল রাখতে কী খাবেন

BoishakhiApps

ত্বক উজ্জ্বল রাখতে কী খাবেন

غذا و نوشیدنی
  • 0.00
(0 رای)

نصب رایگان

500

نصب ها

Android 5.1+

نسخه حداقل

با تبلیغات

تبلیغات

18.11.2017

تاریخ انتشار

تغییرات اخیر:

# Fixed some bugs
# Major theme update
# Performance issue solved

توضیحات:

স্বাস্থ্যকর খাবার শুধু শরীর সুস্থই রাখে না, এটি ত্বকের লাবণ্যতাও ধরে রাখে। তাই নিয়মিত এমন খাবার খাওয়ার চেষ্টা করুন যা আপনার ত্বককে উজ্জ্বল ও প্রাণবন্ত রাখবে। আবার এমন অনেক খাবার আছে যা সৌন্দর্য তো বাড়ায়ই না বরং উল্টো ত্বকের মারাত্মক ক্ষতি করে। এ ক্ষেত্রে আপনাকে অবশ্যই জানতে হবে কোন খাবার ত্বকের জন্য উপকারি আর কোন খাবার ত্বককে মলিন করে দেয়। ত্বক উজ্জ্বল রাখতে কী খাবেন, কী খাবেন না তার একটি তালিকা প্রকাশ করা হয়েছে। আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন-

ফাইবার সমৃদ্ধ খাবারগুলো সুস্থ ত্বকের জন্য খুবই জরুরি। নিয়মিত নাশপাতি, বাদাম ও মটরশুটি খান। এতে আপনার ত্বক প্রাকৃতিকভাবেই উজ্জ্বল হয়ে উঠবে।

যখন আপনাকে চকলেট খেতে বলা হয় তখন এটা ভাববেন না যে অনেক বড় একটা চকলেট খেতে হবে। এতে আরো উল্টো আপনার ত্বক রুক্ষ হয়ে যেতে পারে। তবে অবশ্যই ডার্ক চকলেট খেতে হবে। এটি আপনার শরীরে অ্যান্টিঅক্সিডেন্টের কাজ করবে। যা ত্বককে উজ্জ্বল রাখে। তাই নিয়মিত এক টুকরা ডার্ক চকলেট খাওয়ার অভ্যাস করুন।

কফি পানিশূন্যতার প্রধান কারণ। এটি অ্যালকোহলের মতোই ক্ষতিকর। তাই যাদের প্রচুর পরিমাণে কফি খাওয়ার অভ্যাস আছে তারা কফি খাওয়া কমিয়ে দিন। না হলে একটা সময় আনার ত্বক শুষ্ক ও খসখসে হয়ে যাবে।

BoishakhiApps برنامه های دیگر

دانلود