২০২১ সালের ছুটির তালিকা ও দিবস

Creative Lab 98

২০২১ সালের ছুটির তালিকা ও দিবস

Productividad
  • 0.00
(0 votos)

Instalar gratis

500

Instalaciones de aplicaciones

Android 4.1+

Versión mínima

Con anuncios

Anuncio

26.11.2020

Fecha de lanzamiento

Cambios recientes:

প্রতি বছর সরকারের তরফ থেকে জনগণের জন্য কিছু ছুটির দিন ধার্য করা হয়। ২০২১ সালের সকল ছুটির তালিকা এই অ্যাপটির মাধ্যমে তুলে ধরা হয়েছে। তোমরা কি জানো কোন দিন কি দিবস? যদি না জেনে থাকো তাহলে জাতীয় এবং আন্তর্জাতিক প্রতিটি দিবস সম্পর্কে। এই অ্যাপটির মাধ্যমে বিস্তারিতভাবে জানতে পারবে।

Descripción:

বাংলাদেশ সরকারের তরফ থেকে প্রতি বছর। দেশের জনগণের জন্য কিছুদিন সরকারি এবং বেসরকারি অফিস বন্ধের তারিখ দেওয়া থাকে। বিগত সময়ে অর্থাৎ ২০১৯, ২০২০ সালে জনগণের জন্য ধার্যকৃত ছুটির তালিকা ছিল। পূর্বের ন্যায় ভবিষ্যতের জন্য অর্থাৎ ২০২১ সালের সরকারি ছুটির তালিকা ঘোষণা করে দেয়া হয়েছে। বছরটি প্রায়ই এসে গেছে । নতুন বছরের ছুটির ক্যালেন্ডার আমাদের খুবই কাজে আসে। তাই ২০২১ সালে সরকারি ছুটির ক্যালেন্ডার আমাদের প্রয়োজন পড়বে।

নির্বাহী আদেশে ছুটির। পাশাপাশি কিছু ঐচ্ছিক ছুটি রয়েছে। যেখানে প্রতিটি ধর্মের মানুষের উপর ভিত্তি করে। ধর্মীয় বিশেষ দিনগুলোতে ছুটি দেয়া হয়েছে। (মুসলিম, হিন্দু, খ্রিষ্টান, বৌদ্ধ, এবং ক্ষুদ্র নৃগোষ্ঠীদের গুরুত্বপূর্ণ দিন গুলোর উপর ভিত্তি করে)। এই ছুটির দিনগুলো ধার্য করা হয়েছে। যা আমাদের বাংলাদেশে বসবাসরত সকল ধর্ম-বর্ণের লোকদের কাজে আসবে।

ছুটির দিন গুলোর পাশাপাশি। প্রতিবছর আমাদের আরো কিছু বিষয়ের উপর লক্ষ্য রাখতে হয়। তার মধ্যে একটি হচ্ছে দিবস। বছরের ৩৬৫ দিন দিবসে আবৃত। এ গুলোকে মূলত দুটি ভাগে ভাগ করা যায়। আন্তর্জাতিক এবং জাতীয় দিবসসমূহ। বাংলাদেশের জাতীয় এমন কিছু দিন রয়েছে। যেগুলো আন্তর্জাতিকভাবে স্বীকৃতি প্রাপ্ত। জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত। প্রতিদিনের জাতীয়ভাবে যেসকল দিবসগুলো পালিত হয়। সেই দিন গুলো নিয়ে আলাদা ক্যাটাগরি তৈরি করে অ্যাপটির মধ্যে তুলে ধরা হয়েছে।

বাংলাদেশে পালিত দিবস সমূহের পাশাপাশি। আন্তর্জাতিক ভাবে পালিত দিন গুলোকেও। জানুয়ারি থেকে ডিসেম্বর মাস পর্যন্ত ধারাবাহিক ভাবে তুলে ধরা হয়েছে। কোন দিবসের উৎপত্তি কোথা থেকে হয়েছে তাও সংক্ষিপ্ত আকারে বলা হয়েছে। প্রতিটি মাসে কয়টি দিবস এবং কি তা তোমরা এখান থেকে জানতে পারবে। আমরা শুধু ভ্যালেন্টাইন, মাদার, ফাদার, ফ্রেন্ডস, এই ডে অর্থাৎ দিবস গুলো সম্পর্কে জানি। এর বাইরেও অনেক দিবস রয়েছে। যে দিবসগুলো অর্জনে ঝরাতে হয়েছে রক্ত। তাই বলা যায় এই অ্যাপটি আপনাদের ছুটির দিনগুলো হিসেবে যেমন সহায়তা করবে। তেমনি দিবস গুলো সম্পর্কে জ্ঞান অর্জনে সাহায্য করবে।

Creative Lab 98 Otras aplicaciones de

Descargar