হযরত মুহাম্মদ (সাঃ) এর পুরো জী

Creative Lab 98

হযরত মুহাম্মদ (সাঃ) এর পুরো জী

Libros y obras de consulta
  • 0.00
(0 votos)

Instalar gratis

1000

Instalaciones de aplicaciones

Android 4.1+

Versión mínima

Con anuncios

Anuncio

07.08.2020

Fecha de lanzamiento

Cambios recientes:

একজন ব্যক্তি, যার জীবনে কিঞ্চিত মাত্র ভুল নেই! তার জীবন থেকে সঠিক বিষয়গুলো শেখার মতো, এত সুন্দর সুযোগ আর কি হতে পারে? নিজের জীবনে এর প্রতিফলন ঘটাতে পারাটা ইহকাল এবং পরকাল এর জন্য অবশ্যই কল্যাণকর। প্রিয় নবীজির পুরো জীবনী বিস্তারিতভাবে এই অ্যাপ্লিকেশনটিতে তুলে ধরা হয়েছে!

Descripción:

আসসালামু আলাইকুম, প্রথমেই মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে শুকরিয়া আদায় করে নিচ্ছি। এত সুন্দর একটি কাজ সম্পন্ন করার তৌফিক দান করার জন্য। মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আমাদের সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ নবী। যে সৃষ্টি না হলে এই নিখিল জাহান সৃষ্টি হতো না! তার সম্পূর্ণ জীবনী বিস্তারিতভাবে এই অ্যাপটিতে সাজানো হয়েছে। প্রিয় নবী মোস্তফা (সাঃ) ছিলেন অসাধারণ চরিত্রের অধিকারী। তাই প্রতিটি মুসলিমের উচিত তার জীবন অনুসরণ করে নিজেদের জীবনকে পরিচালনা করা। তাঁকে “‘উস্ওয়াতুন হাসানা” যার বাংলা অর্থ হচ্ছে মানব চরিত্রের সর্বোত্তম আদর্শ, এই বলে উল্লেখ করা হয়েছে। তার জীবনের ঘটনাবলী এবং কাজকর্মের দিকে লক্ষ্য করলে দেখা যায় তিনি খুবই সুন্দরভাবে বাস্তবধর্মী পন্থায় জীবন পরিচালনা করে গেছেন। এই অ্যাপটিতে সেই সকল বিষয়েরই উল্লেখ করা হয়েছে। যা থেকে শিক্ষা লাভ করে, আমরা নিজেদের জীবনকেও সর্বোত্তম পন্থায় পার করে দিতে পারব। ( ইনশাআল্লাহ )

নবী-রাসূলদের জীবনী সম্পর্কে জানা একজন মুসলমানের জন্য অবশ্য কার্য। তারা তাদের জীবনকে পরিচালনা করেছেন আল্লাহ-পাক তাদের কাছ থেকে যেমনটা চেয়েছেন, ঠিক তেমনি ভাবে। তাদের ঘটনাবলী কুরআনে উল্লেখ করা হয়েছে, যাতে করে উম্মতগণ তাদের সম্পর্কে পড়ে, চিন্তা-গবেষণা করে। এবং নিজেদের জীবনকেও তাদের মতো গড়ে তোলার চেষ্টা করে। প্রিয় নবীর পূর্ণাঙ্গ জীবনী হচ্ছে আমাদের জন্য হাদিস। ইসলাম ধর্মে কুরআনের পরেই হাদিসের স্থান সর্বোচ্চ। তাই তার বলা কথা তার কার্যক্রমগুলো। তিনি কোন পরিস্থিতিতে কেমন সিদ্ধান্ত নিয়েছেন। এই সকল বিষয়গুলো সম্পর্কে জ্ঞান অর্জনের মাধ্যমে আমরা আমাদের জীবনকে সঠিক পথে পরিচালিত করতে পারব। তাই আমাদের উচিত হবে তার জীবনী বিস্তারিতভাবে যতবার সম্ভব পড়া এবং এ নিয়ে চিন্তা করা। এবং শিক্ষালব্ধ জ্ঞানের নিজের জীবনে প্রতিফলন ঘটানো।

📒 এই অ্যাপ্লিকেশনটির মধ্যে তার জীবনের গুরুত্বপূর্ণ ঘটনাবলীকে ক্যাটাগরি আকারে সাজানো হয়েছেঃ
➢ জন্ম ও বংশ পরিচয়
➢ শৈশব এবং কৈশোর কাল
➢ মা আমেনার মৃত্যু
➢ পূর্বের জীবন
➢ নবুওয়াতের প্রাপ্তি
➢ সিরিয়া সফর
➢ মাক্কী জীবনকাল
➢ গোপনে ইসলাম প্রচার
➢ প্রকাশ্যে দাওয়াত প্রদান
➢ মক্কায় বিরোধিতার সম্মুখীন
➢ ইথিওপিয়ায় হিজরত
➢ বিশিষ্ট ব্যক্তিদের ইসলাম গ্রহণ
➢ হস্তী বাহিনীদের ঘটনা
➢ শোকের বছর ও তায়েফ গমন
➢ মিরাজের ঘটনা
➢ মদিনায় হিজরত
➢ ওমরের ইসলাম গ্রহণ
➢ মসজিদে নববী নির্মাণ
➢ ( বদরের ) ( ওহুদের ) ( খন্দকের ) যুদ্ধ
➢ মক্কা বিজয়
➢ স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা ও সংবিধান প্রণয়ন
➢ বিভিন্ন রাষ্ট্রনায়কদের ইসলাম গ্রহণ
➢ মৃত্যু

✔️ বৈশিষ্ট্য :

✔️ এই অ্যাপটি দেশীয় বাংলা ফন্টে নির্মিত:
এই অ্যাপ্লিকেশনটি বাংলা ফন্টে তৈরি করে হয়েছে। যা পড়তে খুবই সহজ এবং আপনার কোন প্রকার সমস্যার সম্মুখীন হতে হবে না।

✔️ ব্যবহার করা সহজ:
খুব সহজেই ব্যবহারযোগ্য, পড়তে ইন্টারফেসটি কেবল বাম এবং ডান দিকে সোয়াইপ করুন এবং এই অ্যাপটি আপনি খুব সুন্দরভাবে পরতে পারবেন।

✔️ অফলাইনে কাজ করে:
এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার জন্য আপনার কোন ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে না। একবার ইন্সটল করার পরে কোনরকম ইন্টারনেট সংযোগ ছাড়াই আপনি এই অ্যাপটি ব্যবহার করতে পারবেন।

Creative Lab 98 Otras aplicaciones de

Descargar