সন্তান নেওয়ার আগে যা জানতে হবে

BoishakhiApps

সন্তান নেওয়ার আগে যা জানতে হবে

Ser padres
  • 0.00
(0 votos)

Instalar gratis

10000

Instalaciones de aplicaciones

Android 5.1+

Versión mínima

Con anuncios

Anuncio

01.10.2017

Fecha de lanzamiento

Cambios recientes:

# Fixed some bugs
# Major changes in theme
# Performance issue solved

Descripción:

মানুষের জীবন একটা পর্যায়ে গিয়ে সন্তান ছাড়া অর্থহীন মনে হয়। বিজ্ঞানীরা বলছেন, বর্তমানে পরিবেশ দূষণ, খাদ্যাভ্যাস ও জীবনযাত্রার মান পরিবর্তনসহ বেশ কিছু কারণে নিঃসন্তান দম্পতির সংখ্যা বাড়ছে। মাতৃত্বজনিত বেশ কিছু কার্যকরী টিপস নিয়ে এবারের আয়োজন।

প্রথম সন্তান নেয়ার জন্য মেয়েদের ২৫ বছর উপযুক্ত সময়। আর ৩৫ বছর বয়সের পরে সন্তান না নেয়াটাই ভালো। সাধারণত ৩৫ বছর বয়স পর্যন্ত ঝুঁকিহীন হয়ে সন্তান জন্ম দেয়া যায়।

আপনি ও আপনার স্বামী যখন গর্ভধারণের চেষ্টা করবেন,তখন মানসিকভাবে প্রস্তুতি নিবেন, আপনারা এখন সন্তান চান কিনা? সন্তানের দেখভাল করার মত লোকজন ও পর্যাপ্ত পরিমাণ সময় আছে কিনা? ক্যারিয়ারের গঠনের মাঝে সন্তান নিলে সামলাতে পারবেন কিনা? দু জনের মাঝে ভালো বোঝাপড়া আছে কিনা?মানসিকভাবে বর্তমানে আপনি বিপর্যস্ত কিনা? এই প্রশ্নগুলো নিজেকে করুন।যদি হ্যাঁবাচক উত্তর পান তবে বুঝতে হবে যে আপনি মানসিকভাবে প্রস্তুত।যদি না বাচক উত্তর পান তবে গর্ভধারণের চেষ্টা করার আগে আরও ভালোমতো ভেবে নিন।

মেডিকেল চেকআপ :আপনি কি খুব শ্রীঘ্রই বাচ্চা নিতে চাচ্ছেন?যদি বাচ্চা নিতে চান তবে গর্ভধারণের জন্য একটা বিশেষ সময়ের পরিকল্পনা করুন। এরপর মেডিকেল চেকআপ করুন।এতে করে আপনি জানতে পারবেন যে,বাচ্চা নেয়ার জন্য আপনার শরীর প্রস্তুত কিনা? কেনোনা একটি স্বাস্থ্যবান বাচ্চা জন্মদেওয়া একটি সুস্থ ও স্বাস্থ্যবান মায়ের উপর নির্ভর করে।এজন্য প্রি কন্সেপসন,প্রি প্রেগনেন্সি চেক আপ বা গর্ভধারণ করার আগের চেকআপটা করে নেওয়া উচিত্‍।কেনোনা কিছু মেডিকেল কন্ডিশন ও জীবনযাত্রার মান গর্ভধারণকে প্রভাবিত করে, এমনকি গর্ভধারণ করার ক্ষমতাকেও প্রভাবিত করে।

BoishakhiApps Otras aplicaciones de

Descargar