সকল পরীক্ষার জন্য গুরুত্বপূর্ণ

Creative Lab 98

সকল পরীক্ষার জন্য গুরুত্বপূর্ণ

Educación
  • 0.00
(0 votos)

Instalar gratis

50

Instalaciones de aplicaciones

Android 4.1+

Versión mínima

Con anuncios

Anuncio

05.12.2020

Fecha de lanzamiento

Cambios recientes:

বাগধারা ও বাক্যাংশ সকল পরীক্ষার ক্ষেত্রেই একটা গুরুত্বপূর্ণ বিষয়। এবং বাস্তবিকভাবে ইংরেজি বোঝা ও বলার ক্ষেত্রেও এর প্রয়োজনীয়তা ব্যাপক। তাই এই বিষয়টি সম্পর্কে শেখার জন্য। এই অ্যাপটি ব্যবহার করতে পারেন!

Descripción:

যেকোনো পরীক্ষায় ভালো করার মূলমন্ত্র হচ্ছে। যে প্রশ্নগুলোর উত্তর লিখতে হবে সেই সকল বিষয়গুলো। ভালো করে পড়ে ফেলা। বছরের অনেক সময় এমন ভাবে কাটে। যখন আমরা ফ্রি থাকি। কিন্তু বই আমাদের সঙ্গে থাকে না। এমন মুহূর্তের জন্য, অফলাইন কিছু বইয়ের মত অ্যাপ্লিকেশন রয়েছে। যেগুলোর উপর চোখ বুলিয়ে নিলেই আমাদের পড়া কমপ্লিট হয়ে যাবে। আমাদের স্মার্টফোনে আমরা এই সকল অ্যাপ গুলো কালেক্ট করে রেখে দিতে পারি।

যে কোন ভাষা শেখার জন্য তার শব্দভাণ্ডার আয়ত্ত করা খুবই জরুরী। তার পরেই চলে আসে গ্রামারের বিষয়টি। প্রতিটি পরীক্ষার প্রশ্নপত্রে বিভিন্ন ধরনের গ্রামারের উল্লেখ দেখা যায়। তাই বাস্তব জীবনে। এবং পরীক্ষার ক্ষেত্রে গ্রামার এবং ভোকাবুলারি এই দুটো বিষয়ে দক্ষতা অর্জন খুবই গুরুত্বপূর্ণ। আমাদের অ্যাপ্লিকেশনটি যে বিষয়টি নিয়ে তা আপনাদের কে দুটো ক্ষেত্রেই সহায়তা করবে।

ইংরেজি ছবি দেখার ক্ষেত্রে। বা দৈনন্দিন কথা বলার কাজে Idioms and Phrases অনেক কাজে লাগে। তা আমরা ইতোমধ্যেই লক্ষ করেছি। বিভিন্ন শ্রেণীর পরীক্ষায়ও লক্ষ্য করা যায় Idioms and Phrases । বা যাকে বাংলায় বলা হয় বাগধারা ও বাক্যাংশ। এই বিষয়টির উপরে আলাদা একটি সেকশন থাকে। তাই এই বিষয়টিতে দক্ষতা অর্জন করা। আমাদের দৈনন্দিন কথা বলার এবং বোঝার ক্ষেত্রে যেমন প্রয়োজন। তেমনি ভাবে পরীক্ষায় ভালো নম্বর প্রাপ্তির ক্ষেত্রেও গুরুত্ব বহন করে। বাগধারা গ্রামারের কোন নিয়ম মেনে চলে না। এগুলো ইংরেজি প্রচলিত কিছু বাক্যাংশ। সকল বাংলা বাগধারা তালিকা সমূহ এই অ্যাপটির মধ্যে পেয়ে যাবেন। যেগুলোর বাংলা জানা এবং বাস্তব জীবনে ব্যবহার করাই মূল লক্ষ্য।

শুধুমাত্র শ্রেণিকক্ষের পরীক্ষার ক্ষেত্রে নয়। ভালো বিশ্ববিদ্যালয় গুলোর এডমিশন টেস্টের। ইংরেজি সেকশনেও Idioms and Phrases এর কিছু প্রশ্ন আসতে দেখা যায়। কথার বাচনভঙ্গি, (ভাব বা কথার ঢং) এটা হচ্ছে বাগধারার আভিধানিক অর্থ। আমরা এটাকে এমন ভাবেও বলতে পারি। বাক্য বা বাক্যাংশের বিশেষ প্রকাশভঙ্গিকে বলা হয় বাগধারা। এটি ইংরেজি বোঝায় এবং বলার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ বিষয়গুলোর মধ্য থেকে একটি।

Creative Lab 98 Otras aplicaciones de

Descargar