রোমান সংখ্যা ১ হতে ১০০০ - Roma

Creative Lab 98

রোমান সংখ্যা ১ হতে ১০০০ - Roma

Educación
  • 0.00
(0 votos)

Instalar gratis

1000

Instalaciones de aplicaciones

Android 4.1+

Versión mínima

Con anuncios

Anuncio

04.11.2020

Fecha de lanzamiento

Cambios recientes:

এই অ্যাপের মধ্যে রোমান সংখ্যা লেখার পদ্ধতি। এর উচ্চারণ এবং ১ থেকে ১০০০ পর্যন্ত। প্রতিটি রোমান সংখ্যা ধারাবাহিক ভাবে তুলে ধরা হয়েছে। যা রোমান সংখ্যা শেখার ক্ষেত্রে আপনাকে পুরোপুরি ভাবে সহায়তা করবে।

Descripción:

আমাদের লেখাপড়া এবং বাস্তব জীবনে সংখ্যা ব্যবহার সর্বত্র লক্ষ্য করা যায়। এই ব্যবহৃত সংখ্যাগুলোর মধ্যে সর্বপ্রথম বাংলা অংক ০-৯। এবং ইংরেজী গণিতের ব্যবহৃত অংক 0-9। এছাড়াও আরও এক ধরনের অংক আমরা ব্যবহার করে থাকি। যে অংকের গণনা গুলোকে বলা হয় রোমান সংখ্যা। এই অংক গুলো দেখতে অনেকটা ইংরেজি বর্ণমালার মতো। কিন্তু এগুলো শব্দ তৈরি করে না। বরং গণনার কাজে ব্যবহৃত হয়। একাডেমিক ভাবে আমাদেরকে এই বিষয়গুলো পড়ানো হলেও। কেন জানি আমরা এই গণনা পদ্ধতিটি। শিখতে অকৃতকার্য থেকে যাই।

তাই সঠিকভাবে এই বিষয়টি শুরু থেকে শেষ পর্যন্ত শেখার জন্য। আমরা শুরু করব রোমান সংখ্যা কয়টি। কাকে বলে, এর উচ্চারণ, এবং লেখার নিয়ম এই বিষয়গুলো দ্বারা। এখানে যে বিষয়গুলো সংক্ষিপ্ত আকারে বললাম। আমরা যদি এই ছোটখাটো চার-পাঁচটি বিষয় শিখে ফেলতে পারি। তাহলেই বাদ বাকি সংখ্যা পদ্ধতির মতো। রোমান সংখ্যা আমাদের আয়ত্তে চলে আসবে। এবং নির্দ্বিধায় আমরা বাস্তব জীবনে এর ব্যবহার করতে সক্ষম হব।

আমাদের এই অ্যাপটির মধ্যে সুন্দর করে ক্যাটাগরি আকারে। প্রতিটি রোমান সংখ্যা এবং এর বাংলা মান ধারাবাহিকভাবে দেওয়া হয়েছে। যেখানে আমরা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি। ১ থেকে ১০০০ পর্যন্ত প্রতিটি রোমান সংখ্যা। শুনতে সংখ্যাটা বড় মনে হলেও এখানে কিন্তু ব্যবহার করা হয়েছে বাংলা অংকের মতই। ০-৯ সংখ্যা,কিন্তু রোমানের বিষয়টা একটু ব্যতিক্রম। এখানে শুধুমাত্র দশটি নয়। বরং তার থেকে কিছু বেশি ইংরেজি অক্ষরের মতো দেখতে রোমান সংখ্যা ব্যবহার করা হয়েছে। যা অ্যাপটির চতুর্থ ক্যাটাগরি পর্যন্ত দেখার পরেই। আপনার কাছে পুরোপুরি স্পষ্ট হয়ে যাবে।

বাদবাকি সংখ্যা পদ্ধতি গুলো শেখা আপনার কাছে যতটা সহজ ছিল। রোমান সংখ্যা শেখাটা তার থেকেও বেশি সহজ। কেননা আমরা আগে থেকেই দুটি সংখ্যা পদ্ধতি জানি (বাংলা এবং ইংরেজি) । এবং রোমান সংখ্যা গুলো দেখতে হুবহু ইংরেজি আলফাবেট এর মত যেমনঃ (I V X C Z) । তাই আশা করছি অ্যাপের মধ্যে দেয়া তথ্যগুলো আপনাদের অনেক কাজে আসবে।

Creative Lab 98 Otras aplicaciones de

Descargar