কোরআন মুখস্ত করার সহজ পদ্ধতিসম

Creative Lab 98

কোরআন মুখস্ত করার সহজ পদ্ধতিসম

Educación
  • 0.00
(0 votos)

Instalar gratis

500

Instalaciones de aplicaciones

Android 4.1+

Versión mínima

Con anuncios

Anuncio

29.08.2020

Fecha de lanzamiento

Cambios recientes:

আলেম-ওলামাদের দেখানো এমন কিছু সহজ পদ্ধতি রয়েছে যেগুলোর ব্যবহার করে আমরা খুব সহজেই কুরআনুল কারীম মুখস্থ করে ফেলতে পারি। এগুলো বাস্তব জীবনে প্রয়োগ করে নিজেকে দুনিয়া এবং আখেরাতের পথে অগ্রসর করাটা প্রতিটি মুসলিমের জন্য কর্তব্য স্বরূপ। তাই আশা করছি এই অ্যাপ্লিকেশনের মধ্যে দেয়া ইনফরমেশন গুলো আপনাকে অনেক সাহায্য করবে।

Descripción:

আসসালামু আলাইকুম, ইসলাম সম্পর্কে সঠিকভাবে জানতে হলে কোরআন এবং হাদিসের ব্যতীত অন্য কিছু নেই। আল্লাহপাকের তরফ থেকে আমাদের জন্য যে বিধি-নিষেধ এসেছে তা আয়াত এবং সূরা আকারে কোরআনপাকে উল্লেখ রয়েছে। তাই আমাদের পড়তে জানতে হবে। ভালোভাবে বুঝতে হবে। এবং তার পরেই আসে কোরআনশরীফ মুখস্ত করার বিষয়টি। এই অ্যাপ্লিকেশনটির মধ্যে আলেম-ওলামাদের দ্বারা বলা কিছু সহজ পদ্ধতি ধারাবাহিক ভাবে তুলে ধরা হয়েছে।

যে সকল পদ্ধতি অ্যাপটির মধ্যে তুলে ধরা হয়েছে। সেগুলো ভালোভাবে বুঝতে হলে। এবং তা ব্যবহার করে কিছু অর্জন করতে হলে। সবার আগে আপনার মধ্যে ইখলাস ও আন্তরিকতা থাকতে হবে। এবং অধ্যবসায় অর্থাৎ ইচ্ছাশক্তির ব্যতীত আপনি কখনোই এই সকল বিষয় গুলোকে বাস্তব জীবনে এপ্লাই করতে পারবেন না। প্রথমদিকে প্রয়োজন হলে ভালো ওলামাদের কোরআন তেলাওয়াত একবার শুনুন। ইসলামিক জ্ঞান সম্পন্ন অনেক বড় ব্যক্তিদের নাম এই অ্যাপটিতে উল্লেখ করা হয়েছে। তাদের তেলাওয়াত আপনি চাইলেই শুনতে পারেন। কোরআনের বাংলা উচ্চারণ আরো একটি গুরুত্বপূর্ণ বিষয়। তার সঙ্গে এর তাফসির বোঝাটাও জরুরী। যেটুকু মুখস্ত করেছেন তা নিয়মিত তেলাওয়াত করা। এবং অন্যকে শোনানো, সোয়াবের সঙ্গে আপনাকে কোরআনে হাফেজ হওয়ার পথে অগ্রসর হতে সাহায্য করবে।

📒 কোরআন শিক্ষা এবং তা মুখস্ত করার জন্য বাংলায় যে সকল সুন্দর পদ্ধতি গুলো বলা হয়েছে। সেগুলো ক্যাটাগরি আকারে এই অ্যাপটির মধ্যে সাজানো হয়েছে। যে সকল বিষয়গুলো এখানে তুলে ধরা হয়েছে সেগুলো হলোঃ

➢ ৩টি জরুরী বিষয়।
➢ কিভাবে করবো।
➢ ইখলাস বা আন্তরিকতা।
➢ উচ্চারণ ও তিলাওয়াত শুদ্ধ করা।
➢ মুখস্থের জন্য একটি নির্দিষ্ট অংশ নির্ধারণ করা।
➢ নির্দিষ্ট অংশ মুখস্থ না করে অন্য অংশ শুরু না করা।
➢ মুখস্থের সময় কুরআনের নির্দিষ্ট মুসহাফ (কপি) ব্যবহার করা।
➢ অংশ মুখস্থ করে পুরো সূরাটি সম্পূর্ণ না করে অন্য সূরায় না যাওয়া।
➢ অন্যকে তিলাওয়াত করে শোনানো।
➢ যা মুখস্থ করা হয়েছে তা নিয়মিত তিলাওয়াত করা।
➢ প্রায় একই রকম আয়াতগুলোর ব্যাপারে সতর্ক থাকা।
➢ কুরআন মুখস্থ করার সহজ উপায় কী?
➢ বড় হবার পরও কিভাবে কোরআন মুখস্ত করবেন?
➢ কুরআন পড়ার কী কী উপকারিতা আছে?


✔️ বৈশিষ্ট্যঃ

✔️ এই অ্যাপটি দেশীয় বাংলা ফন্টে নির্মিতঃ
এই অ্যাপ্লিকেশনটি বাংলা ফন্টে তৈরি করে হয়েছে। যা পড়তে খুবই সহজ এবং আপনার কোন প্রকার সমস্যার সম্মুখীন হতে হবে না।

✔️ ব্যবহার করা সহজঃ
খুব সহজেই ব্যবহারযোগ্য, পড়তে ইন্টারফেসটি কেবল বাম এবং ডান দিকে সোয়াইপ করুন এবং এই অ্যাপটি আপনি খুব সুন্দরভাবে পরতে পারবেন।

✔️ অফলাইনে কাজ করেঃ
এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার জন্য আপনার কোন ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে না। একবার ইন্সটল করার পরে কোনরকম ইন্টারনেট সংযোগ ছাড়াই আপনি এই অ্যাপটি ব্যবহার করতে পারবেন।

Creative Lab 98 Otras aplicaciones de

Descargar