হাতের সেলাই শেখার সহজ উপায় - হাতের কাজ শিখুন

LiiBD Inc

হাতের সেলাই শেখার সহজ উপায় - হাতের কাজ শিখুন

Art & Design
  • 0.00
(0 投票)

免费安装

50000

应用安装

Android 4.1+

最低版本

带广告

广告

20.09.2017

发布日期

最近更改:

হাতের কাজের শাড়ি
হাতের কাজের নকশার ছবি
হাতের কাজ সেলাই
ক্রস সেলাই
গুজরাটি সেলাই ডিজাইন
হাতের কাজের পাঞ্জাবি ডিজাইন
কাপড়ে ফুলের নকশা
হাতের কাজের নকশা ছবি

描述:

হাতের সেলাই শেখার সহজ উপায় সুঁই-সুতো নিয়ে সেলাই করতে বসে যাওয়া। প্রথম অবস্তায় হয়তো সেলাই ভাল মতো হতে চাইবে না। এমনকি সুঁই এর ভেতর সুতো ভরতেও অনেক সময় লেগে যেতে পারে, তাতে ঘাবড়ানোর কিছু নেই। হোঁচট না খেয়ে কেউ হাঁটতে শেখেনা। পৃথিবীর যে কোন বিষয়ে হাতের কাজ শিখতে হলে হাতে কলমে শুরু করে দিতে হবে এটাই প্রধান এবং প্রথম শর্ত। বাংলাদেশের বার্তমান প্রেক্ষাপটে সবার জন্যই একটি পরামর্শ হাতের কাজ শিখুন, হাতের কাজ জানা দক্ষ জনশক্তিই দেশ তথা নিজের উন্নতির (আত্ন উন্নয়ন) সব থেকে ভাল উপায় হতে পারে। প্রথমে সেলাই শুরু করার পরে হয়তো লাইন আাঁকা বাঁকা হতে পারে আবার বারে বারে সুতোতে গিট লেগে যেতে পরে। তবে অনুশীলন চালিয়ে গেলে কিছিু দিনের ভেতরেই হাত কাপড় শেলাই করার জন্য উপযুক্ত হয়ে উঠবে।

সেলাই অনেকেই যেমন স্বাবলম্বী হওয়ার জন্য করে আরবার অনেকেই শখের জন্য করে থকে, যে কারনেই হোক “হাতের সেলাই শেখার সহজ উপায়” এ্যাপটি সহজে সেলাই শেখার জন্য সু-নির্দিষ্ট উপায় বাতলে দিবে। এ্যাপটির দিক নির্দেশনা অনুসরন করে যে কেউ ধাপে ধাপে পরিপূর্ন ভাবে সেলাই দক্ষতা অর্জন করতে পারবে। সহজে সলাই শেখার জন্য আমাদের এ্যাপটি মোবাইলে ডাউনলোড করুন এবং বন্ধুর সাথে শেয়ার করুন। আর ভাল লাগলে অবশ্যই 5 স্টার দিতে ভুলবেন না। এ্যাপ সম্পর্কে আপনার মূল্যবান মতামত জানাতে কমেন্ট করুন।

সু-প্রচীন কাল থেকেই বিভিন্ন রকমের সেলাই হাতের কাজের অন্যতম উদাহরণ। অনেক আগে থেকেই গ্রামে নারীরা নঁকশী কাথা তৈরী করতো যার ক্ষ্যাতি দেশের গন্ডি পেড়িয়ে ছড়িয়ে গিয়েছে পুরো পৃথিবীতে। সেলাই শিক্ষা বা দরজি শিক্ষা নারীদের জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ, কাপড় সেলাই করায় পারদর্শিতা একজন নারীকে স্বাবলম্বী হয়ে ওঠার পেছনে সহায়ক অথবা প্রথান ভূমিকা রাখতে পারে। কাপড় ডিজাইন, কাপড় সেলাই মোটকথা দরজি কাজের উপর ভিত্তি করে অনেক নারী উদ্যোক্তা তৈরী হয়েছে সমাজে। এমন অনেক নারী উদ্যোক্তা আছে যারা হাত-সেলাই ম্যাসিন দিয়ে সেলাই শুরু করে এখন মাঝারি ধরনের গার্মেন্টসের মালিক। বাংলাদেশ সরকার বিভিন্ন ভাবে হাতের কাজ শিখুন শিরোনামে ক্যাম্পেইন চালাচ্ছে। যাতে মানুষ হাতের কাজ শেখায় উৎসাহিত হয়। হাতের কাজ জানা এমন কেউ যদি ভাল ব্যাবসার আইডিয়া নিয়ে সরকারী ব্যাংকে যায়, তার ব্যাবাসর আইডিয়া মূল্যায়ন করে ক্ষুদ্র ও মাঝারি ব্যাংক লোন ব্যাবস্থা করে দেয়ার আশ্বাস দিয়েছে বাংলাদেশ সরকার । নারীদের ক্ষেত্রে তা আরও সহজ শর্তে, মাত্র ওয়ান ডিজিট ইন্টারেষ্টে।


https://play.google.com/store/apps/details?id=com.kadersapp.hater_kaz_bangla_selai

LiiBD Inc 其他应用

下载