সহজ উপায়ে আপনার বাসাটিকে বানান ‘সুইট হোম’

BoishakhiApps

সহজ উপায়ে আপনার বাসাটিকে বানান ‘সুইট হোম’

Art & Design
  • 0.00
(0 投票)

無料インストール

50

アプリのインストール

Android 4.4+

最小バージョン

広告付き

広告

17.10.2017

リリース日

最近の変更:

নতুন লে-আউট যুক্ত করা হয়েছে এবং বাগ মুক্ত করা হয়েছে।

説明:

বাসন-কোসন
বাসন-কোসন ডিশওয়াশারে নেওয়ার আগে আবার ধুয়ে নেওয়ার কোনো মানে হয় না। এতে সময় ও পানির অপচয় ঘটে। এগুলো ধোয়ার আগে এঁটো খাবার অবশ্যই ময়লার ঝুরিতে ফেলে দেবেন। এতে কিচেন সিংক অপরিষ্কার হবে না। বাসন ধোয়ার ডিটারজেন্ট ব্যবহার করুন।

এখানে-ওখানে কাপড় না ফেলা
কাপড় এখানে-ওখানে ছুড়ে ফেলা উচিত নয়। চেয়ার-টেবিল বা বিছানায় রাখলে বাড়ি সৌন্দর্য হারাবে। কাপড় ঝোলানোর আলাদা ওয়াল হ্যাঙ্গারের ব্যবস্থা রাখুন। সেখানেই কাপড় রেখে দিন।

তারের হ্যাঙ্গার না ব্যবহার
কাপড় ও কোট ঝোলাতে অনেকেই তারের হ্যাঙ্গার কিনে আনেন। আসলে এতে কাপড়ের ক্ষতি হওয়ার আশঙ্কা থাকে। তার কোথাও কেটে গেলে তাতে কাপড় ফুটো হয়ে যেতে পারে। এ ছাড়া মরিচা পড়ার শঙ্কাও থাকে।

স্মার্টফোন অ্যালার্ম না ব্যবহার
স্মার্টফোন অ্যালার্ম ঘড়ি হিসেবে ব্যবহার করবেন না। মাথার কাছে ফোন নিয়ে ঘুমালে তা ক্ষতিকর হয়ে ওঠে। ফোনের জ্বলজ্বলে পর্দা রাতের আঁধারে চোখের জন্য ক্ষতিকর।

বিছানার চাদর রোদে শুকান
ঘুম থেকে উঠেই অনেকে বিছানা গুটিয়ে ফেলেন। আসলে গোটা রাতে বিছানার চাদরে মৃত ত্বক, ঘাম ও অ্যালার্জি উদ্রেককারী উপাদান থাকতে পারে। তাই রোদ ও বাতাসে কিছুক্ষণ শুকিয়ে নিতে হবে।

বাড়তি বাক্স স্টোরে ফেলুন
বাড়িতে বিভিন্ন জিনিস রাখার জন্য বাড়তি ব্যবস্থা রাখা উচিত নয়। এতে শুধু স্থান দখল হবে। তাই বাড়তি বাক্স-পেঁটরা স্টোরে ফেলে রাখুন।

অন্তর্বাস ভাঁজ খুলে রাখুন
অন্তর্বাস ভাঁজ করে রাখতে নেই। এটি ছড়িয়ে রাখতে হয়। ড্রয়ারে রাখলেও ভাঁজ খুলে রাখুন।

ভ্যাকুয়াম ক্লিনার ব্যবহারে
অনেকেই বাড়িতে ভ্যাকুয়াম ক্লিনার ব্যবহার করে থাকেন। ধুলো-ময়লায় এটি পূর্ণ হওয়ার আগ পর্যন্ত পরিষ্কার না করার অভ্যাস ছাড়তে হবে। ক্লিনারের দুই-তৃতীয়াংশ ময়লায় ভরে গেলেই পরিষ্কার করে ফেলুন।করিডর বা যে অংশে হাঁটাচলা বেশি হয়, সেখানে বেশি কিছু রাখবেন না। এতে চলার পথে বাধার সৃষ্টি হয়। এই অংশটি পরিষ্কারও রাখা উচিত।

স্যানিটারি তোয়ালের ব্যবহার
অনেকে বাসন ধুয়ে পানি ঝেরে ফেলতে হাত ব্যবহার করেন। স্বাস্থ্যকর উপায়টি হলো স্যানিটারি তোয়ালের ব্যবহার। এটি দিয়ে পানি মুছে ফেলুন।কিচেন সিংক এমন এক স্থান, যা জীবাণুতে পূর্ণ থাকে, অনেকটা টয়লেটের মতো। তাই এটি ব্যবহারের পরই পরিষ্কার করে রাখা দরকার। এ কাজে অবহেলা করবেন না।

ঘরের ভেতরে বাইরের জুতা না পড়া
বাড়ির ভেতরে বাইরের জুতা পরে ঘোরাঘুরি করবেন না। বিজ্ঞানীরা এক জোড়া জুতায় চার লাখ ২১ হাজার ব্যাকটেরিয়া খুঁজে পেয়েছেন। এর মধ্যে রয়েছে মারাত্মক ই কোলি ব্যাকটেরিয়া। কাজেই বাইরে থেকে জুতা পরে ঢুকে সু স্টোরে রেখে দিন। বাড়িতে খালি পায়ে কিংবা আলাদা স্যান্ডেল পরুন।বাসন ধোয়ার স্পঞ্জ ব্যবহারের পর সেভাবেই ফেলে রাখবেন না। টেপের পানিতে ধরে চিপে ময়লা ঝরিয়ে নিন। এর মধ্যে প্রচুর জীবাণু থাকে। প্রতিবারই ধুয়ে এমন স্থানে রাখুন যেন দ্রুত শুকিয়ে যায়।

দামি এয়ার ফ্রেশনার কিনবেন না
বাড়িতে সুগন্ধি ছড়াতে দামি এয়ার ফ্রেশনার কিনবেন না। এগুলো বায়ুদূষণ করে। তার চেয়ে বরং কয়েক ফোঁটা ভ্যানিলার নির্যাস বাল্বের ওপর ছড়িয়ে দিন। এমন বাল্ব হবে, যা খুব বেশি গরম হয় না। যখনই বাল্ব জ্বালাবেন, একটা মিষ্টি গন্ধ ছড়িয়ে পড়বে ঘরে।ময়লা তাড়াতে বেশ কাজে ব্লিচ। কিন্তু সব কিছু ব্লিচিং পাউডার দিতে ধুতে যাবেন না। এ ছাড়া যা ধুবেন তা ঘষামাজা করে নেবেন।

BoishakhiApps 他のアプリ

ダウンロード