শিশুর যত্নে-আমার শিশু।টুনটুনি

Ayaz Info Tech

শিশুর যত্নে-আমার শিশু।টুনটুনি

‏فرزندداری
  • 0.00
(0 رای)

نصب رایگان

1000

نصب ها

Android 4.1+

نسخه حداقل

با تبلیغات

تبلیغات

02.07.2020

تاریخ انتشار

توضیحات:

আমার শিশু একটি পেরেন্টিং এপ যেখানে একটি শিশুর প্রতিপালনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে বিভিন্ন প্রয়োজনীয় তথ্য আলোচনা করা হয়েছে। যারা প্রথমবারের মতো বাবা-মা হতে চলেছেন, তারা সবসময় তাদের নবজাতকের স্বাস্থ্য এবং সুযোগ সুবিধা নিয়ে চিন্তিত থাকেন।

বর্তমান বাংলাদেশের প্রেক্ষাপটে নবজাতক থেকে ৩ বছর বয়সী শিশু প্রতিপালন সম্পর্কে সকলে অবগত নয়। বিশেষত নতুন বাবা-মা'য়ের ক্ষেত্রে শিশু লালন-পালনের সঠিক টিপস ও তথ্যের সহজলভ্যতাও বেশ কম।

আর এসকল দিক বিবেচনা করেই “আমার শিশু ” এপ্লিকেশনটি তৈরী করা হয়েছে।

আমার শিশু আমার টুনটুনি এপ্লিকেশন কেন আপনার জন্যে?

অনেকেই ভেবে থাকেন, একটি শিশুর বৃদ্ধির জন্যে বাবা-মা’র স্নেহ যথেষ্ট। একটি নবজাতকের পক্ষে সবকিছু বোঝা সম্ভব নয়। এই চিরাচরিত ধারণা যে একদমই ভুল তা এতদিনে অনেকেই বুঝে গেছেন। একটি শিশু সচরাচর প্রভাবিত হয়ে তার মানসিক, শারিরীক ও সামাজিক বৃদ্ধিসাধন করে। তাই বাবা-মা’কে প্রথম থেকেই এসকল গুরুত্বপূর্ণ বিষয়ের দিকে নজর রাখতে হয়। আর সকল তথ্য একসাথে যেন হাতের মুঠোয় পাওয়া যায়, সেই চিন্তা থেকেই “আমার শিশু ” এপ্লিকেশনটির জন্ম। তবু নিম্নোক্ত কিছু কারণের জন্যে এই এপ্লিকেশনটি বেছে নেয়া আপনার জন্যে মোটেও ভুল হবেনা।

প্রথমত, আমার শিশু আমার টুনটুনি ব্যবহার করা একদম সহজ
এপ্লিকেশনটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে ফোনে খুব বেশি স্পেস দখল না করে। ফলে এপটি লোড হতেও বেশি সময় নেয়না।

“আমার শিশু আমার টুনটুনি” এপ্লিকেশনে সেসকল গুরুত্বপূর্ণ তথ্যগুলোকেই তুলে আনার চেষ্টা করা হয়েছে। এমনকি এপ্লিকেশনের সকল লেখা এবং নির্দেশনাও বাংলায় দেয়া হয়েছে। যার ফলে যে কেউ সহজেই বুঝতে পারবে কোথায় কোন তথ্য পাওয়া যাবে। মূলত বাংলা ভাষাভাষি জনগোষ্ঠীর সুবিধা বিবেচনা করেই এপটির অবকাঠামো গড়ে তোলা।


“আমার শিশু আমার টুনটুনি” সকল গুরুত্বপূর্ণ তথ্যের সমাহার
“আমার শিশু আমার টুনটুনি” এপ্লিকেশনটি আপনার প্রিয় “শিশুর” সুযোগ সুবিধার টিপস সম্বলিত একটি এপ্লিকেশন। এখানে প্রতিটি অংশ গুছিয়ে রাখা। মূলত স্লাইডবার এবং হোমপেজে প্রতিটি তথ্যের অংশ গুছিয়ে সাজিয়ে রাখা হয়েছে। ফলশ্রুতিতে, যে কোনো অক্ষরজ্ঞানসম্পন্ন ব্যক্তি এপ্লিকেশনটি ব্যবহার করতে পারবে।
মূলত এপ্লিকেশনের শাখাগুলোকে ১৭ টি অংশে ভাগ করা হয়েছে। প্রতিটি অংশেই বিষয়ভিত্তিকভাবে তথ্য সাজিয়ে রাখা হয়েছে। একটি শিশুর বিকাশের ক্ষেত্রে বাবা-মা’কে বেশ কিছু বিষয়ের প্রতি সদা সতর্ক খেয়াল রাখতে হয়। সেসব বিষয় হলোঃ

• একজন নবজাতক শিশুর বিভিন্ন বয়সের প্রেক্ষিতে সার্বিক বিকাশ: সামাজিক, দৈহিক, মানসিক
• শিশুর বিকাশে খেলনার গুরুত্ব
• শিশুর সঠিক বিকাশের জন্যে খেলাধূলার গুরুত্ব
• নবজাতক শিশুর সুস্বাস্থ্যের জন্য মাতৃদুগ্ধের প্রয়োজনীয়তা
• শিশুর সঠিক খাদ্যাভ্যাস
• শিশুর স্বাস্থ্যবিধি ও রোগ প্রতিষেধক
• সন্তান প্রতিপালনে বাবা-মায়ের দায়-দ্বায়িত্ব
• সঠিক সময়ে টিকাদানের গুরুত্ব

“আমার শিশু আমার টুনটুনি” এসকল গুরুত্বপূর্ণ বিষয় আলোচনার মাধ্যমে ভাবি পিতা-মাতাকে শিশুর সকল সুযোগ সুবিধা নিশ্চিতের বিভিন্ন টিপস প্রদানের চেষ্টা করেছে। প্রতিটি টিপস দেয়ার আগে সকলের বোঝার সুবিধার্থে সকল কিছু ব্যখ্যা করা হয়েছে। যার ফলে সম্পূর্ণ ধারণা পাওয়াও সহজ হয়ে উঠেছে।

“আমার শিশু আমার টুনটুনি” এমন একটি স্মার্টফোন এপ্লিকেশন, যেখানে একটি শিশুর বিভিন্ন বয়সকালিন আচার আচরণ, মানসিক অবস্থা নিয়ে আলোচনা করা হয়েছে। একইসাথে শিশুর বিভিন্ন চাহিদা, খাদ্যাভ্যাস, খেলাধূলা ও খেলনার প্রয়োজনীয়তা নিয়েও গুরুত্বপূর্ণ আলোচনা ও টিপস দেয়া হয়েছে।

সম্পূর্ণ বাংলা ভাষায় নির্মিত এই এপ্লিকেশনটি বাংলাদেশের অনেক বাবা-মাকে সন্তান প্রতিপালনের জন্যে প্রয়োজনীয় তথ্য দিতে পারবে বলেই আমাদের বিশ্বাস।

Ayaz Info Tech برنامه های دیگر

دانلود