শিশুদের রোগ ও তার প্রতিকার

Premium Apps Gallery

শিশুদের রোগ ও তার প্রতিকার

بهداشت و تناسب اندام
  • 0.00
(0 رای)

نصب رایگان

5000

نصب ها

Android 4.4+

نسخه حداقل

با تبلیغات

تبلیغات

17.07.2019

تاریخ انتشار

تغییرات اخیر:

Diseases of children and their remedies

توضیحات:

শিশুদের রোগ ও প্রতিকার নিয়ে আমাদের এই অ্যাপ। শিশুর যত্ন কিভাবে করবেন তা জানতে পারবেন আমাদের এই অ্যাপ দিয়ে। শিশুর খাবার, শিশুর টিকা সর্ম্পকে বিস্তারিত জানতে পারবেন। বাচ্চাদের রোগ হলে শিশুদের যত্ন কিভাবে করবেন? তা জানতে পারবেন।

জ্বর হল সবধরনের রোগের প্রাথমিক ধাপ । এখন শীতকাল, আবহাওয়া পরিবর্তন, পানি পরিবর্তন, ঠাণ্ডা ইত্যাদি কারণে সাধারণত জ্বর হয়ে থাকে। গরম কালেও জ্বর হয়, প্রত্যেক মৌসুম পরিবর্তন হওয়ার সময় জ্বর বেশি হয়ে থাকে।

একদম শিশু থেকে শুরু করে বয়স্কদেরও জ্বর হয় । জ্বর কোন রোগ নয়, রোগের লক্ষণ মাত্র। বিভিন্ন কারনে জ্বর আসতে পারে। আপনাদের পরিচিত কারণ গুলোর কয়েকটি উদাহরণ- টাইফয়েড, ম্যালেরিয়া, ডেঙ্গু, আমাশয়,বিভিন্ন ভাইরাস ইত্যাদি।

একটি নবজাতকের যত্ন শুরু করতে হয় তখন থেকেই যখন নব জাতকটি গর্ভ আসে। নবজাতকের সুস্বাস্হ্য ভাল রাখতে গর্ভবতী মায়েদের যা জানা দরকার তা খুবই গুরুত্বপূর্ণ। কেননা এ সময় যত্ন নেওয়া না হলে পরবর্তীতে শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যায়।

শিশু জন্মের পরে অত্যান্ত্য গুরুত্বপূর্ণ হচ্ছে মায়ের বুকের দুধ ও নবজাতকের টিকা। শিশুদের টিকা সঠিক সময়ে না দিতে পারলে বা না দিলে পোলিও সহ নানা ধরনের জঠিল রোগের সম্মুখীন হতে হয় । সে ক্ষেত্রে বেবি টিকা দেওয়া জন্য অবহেলা করা যাবে না।

অন্য দিকে শিশুর খাবার তালিকায় অবশ্যই কিছু নিয়মিত অভ্যাস থাকা প্রয়োজন যেমন : বুকের দুধ খাওয়ানো, পরিমাণমত ঘুম,খাবারে চিনি নিয়ন্ত্রণ,ওজন নিয়ন্ত্রণ,পরিষ্কার পরিচ্ছন্নতার উপর জোরদার, হালকা শরীর চর্চা ও নিয়মমাফিক খাদ্যাভ্যাস ইত্যাদি। আর ছোট বাচ্চাদের খাবার তালিকায় অবশ্যই অধিক ঝাঁল যুক্ত খাবার রাখা যাবে না।

এক্ষেত্রে অবশ্যই অবশ্যই বিশেষ সাবধানতা রাখতে হবে। এই অ্যাপটি থেকে শিশুদের বেশ কিছু জটিল রোগ ঠান্ডা জনিত সমস্যা ও অন্য যে কোন সমস্যা সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

এই অ্যাপটি ব্যবহার করলে আপনার শিশুর ছোট খাটো সমস্যা নিয়ে ডাক্তারের কাছে যেতে হবে না। আশা করি আমাদের এই মোবাইল অ্যাপটি আপনাদের ভাল লাগবে। তাই আপনার শিশু সুস্বাস্থ্যের জন্য আর অপেক্ষা না করে অ্যাপটি এখনি ডাউনলোড করুন।

এই অ্যাপটিতে শিশুদের রোগের চিকিৎসার জন্য যা যা থাকছে --

➢ নবজাতক শিশুর যত্ন
➢ বাচ্চাদের টিকা
➢ সান স্ট্রোক
➢ ফোঁড়া
➢ পোলিও,
➢ পানিবাহিত রোগ
➢ শিশুদের রক্ত আমাশয়
➢ ফুড পয়জনিং
➢ শিশুর হাম রোগ
➢ ডায়রিয়া ও তার প্রতিকার
➢ নিউমোনিয়া ও ব্রংকোলাইটিস
➢ জ্বরজনিত খিঁচুনি
➢ কোল্ড এলার্জি
➢ শিশুর একজিমা
➢ অস্থির শিশু-কিশোর
➢ ঘুমের মধ্যে শ্বাস বন্ধ হওয়া
➢ গলা ব্যথা ও টনসিল সমস্যা
➢ কৃমি হওয়ার কারণ ও প্রতিকারের উপায়
➢ শিশুর বিকাশে করণীয়
➢ শীতে শিশুকে রোগ ব্যাধি থেকে দূরে রাখতে যে ভাবে যত্ন নিবেন
➢ শিশুদের রক্ত শূন্যতা

এই শিশুদের রোগ ও তার প্রতিকার Application টি আপনাদের কেমন লাগলো ভালো/মন্দ অবশ্যই জানাবেন। ধন্যবাদ!

Premium Apps Gallery برنامه های دیگر

دانلود