ফৌজদারী কার্যবিধি, ১৮৯৮

Global Digital Apps

ফৌজদারী কার্যবিধি, ১৮৯৮

آموزش
  • 0.00
(0 رای)

نصب رایگان

1000

نصب ها

Android 5.0+

نسخه حداقل

با تبلیغات

تبلیغات

06.04.2021

تاریخ انتشار

تغییرات اخیر:

১। ধারা সংশোধন করা হয়েছে
২। বিজ্ঞাপন কমানো হয়েছে
৩। এ্যাপের ডিজাইন উন্নত করা হয়েছে

توضیحات:

আপনি আইনে পড়ছেন? চিন্তাও করতে পারবেন না কতটা উপকার করতে পারেন আপনি মানুষের। দিন দিন আইনে পড়ুয়া মানুষ বাড়ছে, তবু অনেক সাধারণ মানুষ আইন সম্পর্কে জানে না। কোনো আইনি ঝামেলায় পড়লেই কেবল আইন জানতে বাধ্য হয় এবং তাতেও কত যে যন্ত্রণা!

আইন জানা সবার জন্যই খুব বেশি প্রয়োজন। বিশেষ করে নিজের অধিকার রক্ষায় এবং দেশের সঠিক মূল্যায়নের জায়গাটি চিহ্নিত করতে আইন জানা সবচেয়ে বেশি প্রয়োজন।

সরকার তথ্য জানার জন্য অনেক সুযোগ-সুবিধা দিয়েছে; কিন্তু তথ্য জানার ক্ষেত্রে অনেকেই অপারগ। আইনের ছাত্র বা আইনবিদ ইচ্ছা করলেই সাধারণ মানুষকে আইন জানাতে পারেন এবং এই অপারগতা থেকে মুক্তি দিতে পারেন। অনেকে তা করেনও শুনেছি। নিজের দায়বদ্ধতা থেকেও যদি কেউ আইন ক্যাম্পেইন শুরু করেন, মাসে একদিন হলেও, তা একটি বড় পরিবর্তন এনে দিতে পারে সমাজে।

আইন না জানা কোন অজুহাত নয়। দিন যত যাচ্ছে আমরা এগোচ্ছি। এ এগিয়ে যাওয়ার ক্ষেত্রেও আইন জানাটা খুব বেশি প্রয়োজন। আইন জানলে তথ্যের উন্মোচন আরও বেশি হবে। যারা আইনবিদ, তাদের কাছে অনুরোধ রইল অন্তত নিজ গ্রামের বাড়িতে মাসে একদিন হলেও খুব সাধারণ আইন ও তথ্য নিয়ে আলোচনা বা ক্যাম্পেইন করুন। সেখানে আলোচনা করুন পরিবহন আইন নিয়ে, তুলে ধরুন নাগরিক অধিকারের বিষয়গুলো, বলুন নারীদের অধিকার রক্ষার কথা, জানিয়ে দিন ভোক্তা অধিকারের বিষয়গুলো, বোঝান জমি নিয়ে বিরোধে স্থানীয় প্রশাসনের উদ্যোগগুলোর কথা। ধন্যবাদ

Global Digital Apps برنامه های دیگر

دانلود