পড়াশোনার শর্টকাট ফর্মুলা

Premium Apps Gallery

পড়াশোনার শর্টকাট ফর্মুলা

آموزش
  • 0.00
(0 رای)

نصب رایگان

1000

نصب ها

Android 4.4+

نسخه حداقل

با تبلیغات

تبلیغات

07.08.2019

تاریخ انتشار

تغییرات اخیر:

পড়াশোনার শর্টকাট ফর্মুলা ~ Study Shortcut Formula

توضیحات:

পড়ালেখার শর্টকাট শব্দটা শুনলে অনেকেই একটু ভ্রূ কুঁচকে কাতাবে, মনে মনে ভাবতে থাকবে পড়ালেখার শর্টকাট হয় নাকি? কথাটা একটু অন্যরকম শুনালেও সত্যি পড়ালেখার শর্টকাট হয়, একে আবার শর্টকাট টেকনিক বা পড়া মনে রাখার কৌশল বলতে পারেন। বর্তামানে ছাত্র জীবন থেকে শুরু করে কর্মজীবন সব জায়গায় অসংখ্য বিষয় নিয়ে পড়াশোনা করতে হয়। এতো এতা বিষয়বস্তু মনে রাখা সত্যিই খুবই কষ্টের কাজ, কিন্তু যত কষ্টই হোক না কেন পড়া মুখস্থ বা মনে রাখতে না পারলে ছাত্র জীবান বা কর্মজীবন কোন ক্ষেত্রেই ভাল করা সম্ভব না। তাই এমত সময়ে প্রত্যেকেই পড়া মুখস্ত করার কৌশল জেনে রাখা উচিৎ। যেন পড়াশোনার মাধ্যমে প্রচুর জ্ঞান অর্জন করে জীবনের চলার পথকে আরও একটু মসৃন করা সম্ভব হয়।প্রতিটা মানুষ দৈনন্দিন অনেক প্রকারের কাজের ভেতর দিয়ে দিন পার করে। এতো সব ব্যাস্ততার মাঝে পড়ার জন্য খুব বেশি সময বেড় করে উঠতে পারে না। কিন্তু পড়াশুনার কোন বিকল্প নেই সাফল্যের জন্য, তাই শত ব্যস্ততার মাঝেও সুবিধা মতো একটা পড়ার রুটিন তৈরী করতে হবে এবং পড়ার রুটিন মেনে পড়া মনে রাখার উপায় বা পড়া মুখস্ত করার সহজ ফর্মুলা অবলম্বন করে নিয়মিত পড়ালেখা চালিয়ে যেতে হবে। আর সাথে কঠর প্ররিশ্রম তাহলে সাফল্য নিশ্চিত ধরা দিবে।

পৃথিবীতে যা কিছুর অস্তিত্ব আছে, প্রত্যেকটির বস্তুর একটি সৃষ্টি বিন্ধু আছে। এবং বস্তুরগুলোর চারিত্রিক বৈশিষ্ট নির্ভর করে সৃষ্টিলগ্ন থেকে বস্তুর বিকাশ এর উপর । যদি কোন বস্তুর বিকাশ কাল পরিবর্তন করে ফেলা যায় তাহলে তার চারিত্রিক বৈশিষ্টও পরিবর্তন হয়ে যাবে। এরকম ভাবেই মনোবিজ্ঞানীরা অনেক গবেষনা করে পড়া মুখস্থ করার শর্ট রসায়ন টেকনিক, গনিতের শর্টকাট, বাংলা শর্টকাট টেকনিক বের করেছে। যেগুলো ব্যাবাহর করে খুব সহজেই সব ধরনের পড়া মুখস্থ করে ফেলা যায়। যা আমাদের ছাত্র জীবন এবং কর্মজীবনে সাফল্যের চাবি। আমরা “পড়ালেখার শর্টকাট ” এ্যাপটি তৈরী করেছি পড়া মনেরাখার সব গুলো শর্টকাট টেকনিক একত্রিত করে।

পড়া মনে থাকে না’ কিংবা ‘যা পড়ি তা-ই ভুলে যাই’, এই অভিযোগটি প্রায় সবার। পড়া মনে না থাকা নিয়ে কম-বেশি হতাশায় ভুগে নাই এমন কাউকে খুঁজে পাওয়া বেশ মুশকিল ব্যাপার। তবে বিষয়টি নিয়ে হতাশ হলে চলবে না। কয়েকটি সহজ কৌশল মেনে চললেই এ জাতীয় উৎকট ঝামেলা থেকে কিছুটা হলেও মুক্তি পাওয়া সম্ভব।

একজন ছাত্র হিসেবে সঠিক উপায়ে নিজের সময় ব্যবস্থাপনা (time management) করাটা খুব জরুরী। আপনি প্রথম থেকেই যদি নিজের পড়ার সময়টা অন্যান্য সময়ের মধ্য থেকে সঠিকভাবে ভাগ করে না নিতে পারেন তাহলে কখনোই পড়াশোনায় নিজেকে মনোযোগী করে তুলতে পারবেন না।

এ্যাটিতে যা পাওয়া যাবে:

- পড়ালেখা মনেরাখার শর্টকাট
- শর্টকাট রসায়ন টেকনিক
- গনিতের শর্টকাট টেকনিক
- বাংলার শর্টকাট টেকনিক

সহজে পড়ালেখা মনে রেখে ভাল রেজাল্ট করার জন্য আমাদের এ্যাপটি মোবাইলে ডাউনলোড করে নিন এবং বন্ধুর সাথে শেয়ার করে বন্ধুকে ভাল রেজাল্ট করার সুয়োগ করে দিন। এ্যাপ সম্পর্কে আপনার মূল্যবান মতামত কমেন্টে জানান এবং ৫ স্টার রেটিং করে আমাদেরকে নতুন নতুন এ্যাপ তৈরীতে উৎসহিত করুন।

এই পড়াশোনার শর্টকাট ফর্মুলা ~ সাহায্য ও পরামর্শ Application টি আপনাদের কেমন লাগলো ভালো/মন্দ অবশ্যই জানাবেন। ধন্যবাদ!

Premium Apps Gallery برنامه های دیگر

دانلود