প্রাথমিক চিকিৎসা ও পরামর্শ

Global Digital Apps

প্রাথমিক চিকিৎসা ও পরামর্শ

آموزش
  • 0.00
(0 رای)

نصب رایگان

1000

نصب ها

Android 5.0+

نسخه حداقل

با تبلیغات

تبلیغات

03.04.2021

تاریخ انتشار

تغییرات اخیر:

১। নতুন টিপস যোগ করা হয়েছে।
২। বিজ্ঞাপন কমানো হয়েছে।
৩। এ্যাপের ডিজাইন উন্নত করা হয়েছে।

توضیحات:

স্বাস্থ্য মানুষের মৌলিক অধিকার। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে আমাদের দেশের বিপুল জনগোষ্ঠী সেই অধিকার থেকে বঞ্চিত। চিকিৎসকের তুলনায় জনসংখ্যা অনেক বেশি বলে একজন চিকিৎসকের পক্ষে একই সময়ে অনেক রোগীর সেবা প্রদানও সম্ভব নয়। তাই ছোট ও সাধারন রোগ গুলোর জন্য ডাক্তারের কাছে না গিয়ে একটু সচেতন ভাবে পরিচর্যা করলেই সুস্থ হওয়া যায় … কিন্তু কিভাবে ও কিধরণের পরিচর্যা করবেন তা জানার জন্য আগে আপনাকে জানতে হবে এইটা কি ধরনের সমস্যা, আর এর প্রতিকারের জন্য কি করা উচিত?

তাই বলা হয় "সুস্থ ভাবে বাঁচতে জানতে হবে” আরো বলা হয় Prevention is better than cure." অর্থাৎ নিরাময়ের চেয়ে প্রতিকার ভালো। ব্যাক্তি সচেতনতা দিতে পারে নিরোগ শরীর। আর নিরোগ শরীরের জন্য চিকিৎসার কোন প্রয়োজন নেই। আমরা. প্রত্যেকে যদি নিজে কেবলমাত্র নিজের দায়িত্ব নেই তবে রোগ প্রতিরোধ সম্ভব। কিছু নিয়ম-নীতি মেনে চললে অর্জন হবে সুস্বাস্থ্য, বেচে যাবে বিপুল পরিমাণ চিকিৎসা খাতের খরচ।

বাংলাভাষায় সহজবোধ্য চিকিৎসা বিষয়ক তেমন ই-বুক নেই। এসব বিবেচনা করে রচিত হয়েছে, ”প্রাথমিক চিকিৎসা সহায়িকা’ নামক গ্রন্থটি। মোট কথা এই বইটা সবার সংরক্ষণে রাখা উচিত। কোন কোন সময় এই ই-বুক অনেক বড় বিপদের হাত থেকে রক্ষা করবে। তাছাড়া বইটি পরিবারে সংগ্রহ করে রাখার মতোই। আমরা প্রাথমিক চিকিৎসা বিষয়ক সামান্য কিছু কৌশল উপস্থাপন করার চেষ্টা করেছি মাত্র। আশাকরি প্রয়োজনীয় মুহুর্তে কৌশলগুলো কাজে আসবে। তবে প্রাথমিক ভাবে যদি অবস্থার উন্নতি না হয় তাহলে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিবেন।
ধন্যবাদ।

Global Digital Apps برنامه های دیگر

دانلود