তওবা ও পাপ মোচনকারী আমল

LiiBD Inc

তওবা ও পাপ মোচনকারী আমল

روش زندگی
  • 0.00
(0 رای)

نصب رایگان

10000

نصب ها

Android 4.1+

نسخه حداقل

با تبلیغات

تبلیغات

31.03.2017

تاریخ انتشار

تغییرات اخیر:

তওবা পাঠ
তওবা আস্তাগফিরুল্লাহ
আরবি তওবা
তওবা ইস্তেগফার
তওবা আরবি উচ্চারণ
তওবা করার নিয়ম
তওবার দোয়া সমূহ
তওবা ইস্তেগফার দোয়া
পাপ মোচনকারী আমল

توضیحات:

তাওবা হলো অতীতের গুনাহের অনুশোচনা, বা পাপ থেকে ফিরে আসা। অ্যাপটি থেকে চলুন জেনে নিই কুরআন ও সুন্নাহর আলোকে তাওবা ও পাপমোচনকারী কিছু আমল সম্পর্কে বিস্তারিত । ‘ইস্তেগফার’ শব্দের অর্থ কৃত পাপকর্মের জন্য আল্লাহর দরবারে ক্ষমা প্রার্থনা করা। আল্লাহর অসংখ্য মহান গুণাবলির একটি হলো ক্ষমা। আল্লাহ তাআলা ‘গাফুরুর রাহিম’ অর্থাৎ তিনি পরম ক্ষমাশীল, অতিশয় দয়ালু। মানবজাতি আল্লাহর ক্ষমা ও দয়া লাভ করে রমজান মাসে পাপমোচন লাভ করে সৌভাগ্যবান হতে পারে। যদি কোনো বান্দা ভুলবশত অতি ঘোরতর গুনাহের কাজ করে; এবং সেই ব্যক্তি যদি কায়মনোবাক্যে সিজদায় রত হয়ে তওবা-ইস্তেগফার করে আল্লাহর দরবারে ক্ষমা ভিক্ষা চায়, তাহলে আল্লাহ সেসব ইমানদার লোকদের ক্ষমা করে দেন। আল্লাহ তাআলা ঘোষণা করেন, ‘আমি অবশ্যই ক্ষমাশীল তার প্রতি, যে তওবা করে, ইমান আনে, সৎকর্ম করে ও সৎপথে অবিচলিত থাকে।’ (সূরা তাহা, আয়াত: ৮২) মানবজাতিকে শিক্ষা দেওয়ার জন্য বলা হয়েছে, ‘তুমি তোমার প্রতিপালকের প্রশংসাসহ তাঁর পবিত্রতা ও মহিমা ঘোষণা করো এবং তাঁর কাছে ক্ষমা প্রার্থনা করো, নিশ্চয়ই তিনি তওবা কবুলকারী।’ (সূরা নাসর, আয়াত: ৩)

আল্লাহর রহমত ছাড়া অন্যায়-অপরাধ তথা গোনাহের কাজ থেকে বাঁচার কোনো উপায় নেই। কারণ খালেছ বান্দা হওয়ার জন্য যেমন আল্লাহর একান্ত রহমত প্রয়োজন, ঠিক তেমনি গোনাহ তথা পাপ কাজ থেকে বেঁচে থাকতে আল্লাহর রহমতের বিকল্প নেই।

শাহওয়াত (মানুষের কামনা, বাসনা ইত্যাদি) দ্বারা জাহান্নামকে ঘিরে রাখা হয়েছে এবং মাকারিন (যা মানুষ অপছন্দ করে) দ্বারা জান্নাতকে ঘিরে রাখা হয়েছে। অতএব, জান্নাতে যাওয়ার জন্য আমাদেরকে নানা ধরনের বাঁধা-বিপত্তির সম্মুখীন হতে হবে কেননা জান্নাতের পানে গমনের রাস্তা ফুল বিছানো নয়! অন্যদিকে, আমাদের চারিত্রিক বৈশিষ্টের অন্যতম দিক হচ্ছে, যা কিছু মন্দ-নিষিদ্ধ তা করতে আমাদের ভালো লাগে। সুতরাং, আমরা যদি আমাদের প্রবৃত্তির অনুসরন করি তবে আমাদের গন্তব্য হবে জাহান্নাম। আবু হুরাইরা রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত, রসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন,
“জাহান্নাম কে ঘিরে রাখা হয়েছে আকর্ষনীয় কাজকর্ম দিয়ে আর জান্নাত কে ঘিরে রাখা হয়েছে নিরস কাজকর্ম দিয়ে।“ (বুখারী ৭: ২৪৫৫)

আশা করি তওবা ও পাপ মোচনকারী আমল অ্যাপটি আপনাদের কাজে দিবে । অ্যাপটি ভাল লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন । আমাদেরকে রিভিও দিয়ে আপনার ভাল লাগার কথা জানিয়ে দিন ।

https://play.google.com/store/apps/details?id=com.kadersapps.touba_pap_amol

LiiBD Inc برنامه های دیگر

دانلود