গর্ভবতী মায়ের খাদ্য তালিকা

neoapps

গর্ভবতী মায়ের খাদ্য তালিকা

بهداشت و تناسب اندام
  • 0.00
(0 رای)

نصب رایگان

10000

نصب ها

Android 4.1+

نسخه حداقل

با تبلیغات

تبلیغات

10.07.2016

تاریخ انتشار

تغییرات اخیر:

বাগমুক্ত করা হয়েছে এবং UI উন্নত করা হয়েছে

توضیحات:

গর্ভধারণ ব্যাপারটা প্রত্যেক মেয়ের জন্য অনেক আনন্দের। কিন্তু আনন্দের পাশাপাশি প্রত্যেক 'মা' কে পুরো গর্ভাবস্থায় কিছু সমস্যার সম্মুখীন হতে হয় আর থাকতে হয় অনেক বেশী সাবধান। কেননা এই সময়টিতে সামান্য ভুল কিংবা অসাবধানতার কারণে ঘটে যেতে পারে অনাকাঙ্খিত ঘটনা। এই সময়ে মায়ের অনেক পুষ্টিকর খাবার খেতে হবে আবার কিছু খাবার এড়িয়ে যেতে হবে তার অনাগত সন্তানের সুসাস্হ্যের কথা চিন্তা করে। আর এমনই কিছু খাবারে তালিকা দেওয়া হল যা গর্ভবতী মহিলাদের এড়িযে যেতে হবে সতর্কতার সাথে।
গর্ভবতী হওয়ার পরপরই যে প্রশ্নগুলো মনের মধ্যে ঘুরপাক খেতে শুরু করে তার একটি হল গর্ভকালীন ডায়েট। বিশেষ এই শারীরিক অবস্থায় কোন ধরনের খাবার খাওয়া যাবে, কোনটি যাবে না, কোন খাবার বেশি পরিমাণে, কোনটা কম করে খেতে হবে— এমন নানা প্রশ্নে মন আচ্ছন্ন হয়ে থাকে।
পাশাপাশি আত্মীয়, বন্ধু, শুভাকাঙ্ক্ষীদের হরেক রকম উপদেশ। কোনটা মানবো, কোনটা শুনব, কোনটা পাশ কাটাব— এই নিয়ে হরেক দ্বিধাদ্বন্দ্ব।
গর্ভকালীন সময়ে মায়ের চাই বিশেষ যত্ন। মহিলাদের গর্ভধারনের পূর্বেই নিজের স্বাস্থ্য, গর্ভধারণ ও সন্তান পালন সংক্রান্ত বিষয়ে সচেতন হওয়া দরকার। কারণ একজন সুস্থ্য মা-ই পারে একটি সু্স্থ ও স্বাভাবিক শিশুর জন্ম দিতে। তাই গর্ভবতী মায়ের জন্য প্রয়োজন সঠিক যত্ন ও পরিচর্যা। অন্তঃসত্বা অবস্থায় খাওয়া দাওয়ার ব্যাপারে একটু সাবধানতা অবলম্বন করা উচিত।

এই এপে পাবেনঃ
-গর্ভাবস্থায় কি খাবেন
-গর্ভাবস্থায় বাচ্চার নড়াচড়া
-গর্ভাবস্থায় সাদা স্রাব
-গর্ভবতী মায়ের খাদ্য তালিকা
-গর্ভবতী মায়ের সাবধানতা
-গর্ভবতী মায়ের টিকা
-গভবতী মায়ের করনীয়
-গর্ভবতী মায়ের যত্ন
-গর্ভবতী মায়ের করনীয়

neoapps برنامه های دیگر

دانلود