খ্যাতিমান কবিদের রূপক কবিতা

Premium Apps Gallery

খ্যাতিমান কবিদের রূপক কবিতা

آموزش
  • 0.00
(0 رای)

نصب رایگان

1000

نصب ها

Android 4.4+

نسخه حداقل

با تبلیغات

تبلیغات

23.09.2019

تاریخ انتشار

تغییرات اخیر:

Allegorical poems

توضیحات:

কবিতা পছন্দ করেন এমন লোকের সংখ্যা নেহাত কম নয় । অতি প্রাচীন কাল থেকেই কবি ও কবিতার চর্চা হয়ে এসেছে এই উপমহাদেশে। নানান কবিদের কবিতার বই থেকে সেরা সেরা সব কবিতা নিয়ে আপনাদের সামনে আসা।

আশা করি অ্যাপটি আপনাদের ভাল লাগবে। আপনার অবসর সময়কে আনন্দঘন করে তুলবে । অনেক আবৃত্তি করতে ও শুনতে পছন্দ করেন। তাঁদের জন্য এই অ্যাপটি একটি উপহার আমাদের তরফ থেকে।

পূর্ববঙ্গ থেকে পশ্চিমবঙ্গের সব বাঘা বাঘা কবিদের লেখা আছে আমাদের অ্যাপসে । যেমন রয়েছে রবিরন্দ্রনাথ থেকে শুরু করে শামসুল হক, কাজী নজরুল ইসলাম , রুদ্র মোহাম্মদ শহীদুল্লাহ কিংবা জয় গোস্বামী সহ আরও অনেকের।

বাংলা কবিতা সাহিত্যের এক অনন্য সৃষ্টি। বাংলা কবিতা শুধু বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করেনি, পুরো বিশ্বের সাহিত্যকে সমৃদ্ধ করেছে। এ কারনেই বংলা কবিতা বিভিন্ন ভাষায় অনুদিত হয়ে পুরো বিশ্বের কবিতা প্রেমিদের হাতে পৌছে গিয়েছে।

বাংলা ভাষায় সব ধরনের কবিতা রয়েছে, এই যেমন প্রেমর কবিতা, ভালবাসার কবিতা, বিমূর্ত কবিতা, বিরহের কবিতা তবে বাংলা কষ্টের কবিতা অন্যরকম আবেশ তৈরী করে রেখেছে।

বাংলা সাহিত্যের অনেক রথি মহারথি কবির কবিতা থাকলেও রবীন্দ্রনাথের কবিতা এবং নজরুলের কবিতা আলাদ প্রভাব বিস্তার করে আছে। এতোটাই প্রভাব বিস্তার করে আছে যে রবীন্দ্রনাথের কবিতা এবং নজরুলের কাবিতা সমগ্র বিভিন্ন ভাষায় অনুদিত এবং প্রকাশিত হয়েছে।

রবীন্দ্র ঠাকুর বা নজরুল ইসলাম ছাড়াও আরও অনেক কবির কবিতা আছে যা বাংলা কবিতার ভান্ডার সমৃদ্ধ করেছে। রবিন্দ্রনাথ উত্তর যুগে আধুনিক বাংলা কাবিতা এগিয়ে নিয়ে যাওয়ার দ্বয়িত্ব নিজের কাধে তুলে নেয় কবি আলমাহমুদ, রাদ্রমহাম্মদ শহিদুল্লাহ, সৈয়দ শামসুর হক, জসীমউদ্দিন এর মতো খ্যাতিমান কবিরা।

এই রূপক কবিতা Application টি আপনাদের কেমন লাগলো ভালো/মন্দ অবশ্যই জানাবেন। ধন্যবাদ!

Premium Apps Gallery برنامه های دیگر

دانلود