কোন রোগের কি ঔষধ জেনে নিন DIMS

Global Digital Apps

কোন রোগের কি ঔষধ জেনে নিন DIMS

آموزش
  • 0.00
(0 رای)

نصب رایگان

5000

نصب ها

Android 5.0+

نسخه حداقل

با تبلیغات

تبلیغات

07.04.2021

تاریخ انتشار

تغییرات اخیر:

1. More Medicine Added.
2. Reduce Ads
3. UI Improved

توضیحات:

আমরা অনেক সময় কোন অসুখ হলে বুঝে হোক বা না বুঝে হোক ডাক্তারের পরামর্শ ছাড়াই বিভিন্ন রকমের ঔষধ খাই। যার পরিনাম অনেক সময় ভালো কিছু হয় না। এমন কি অনেক সময় না জেনে ভূল ঔষধ খাওয়ার কারনে মৃত্যু পর্যন্ত খটতে পারে। যেগুলো কিছু নির্দিষ্ট রোগ ব্যতিত গ্রহণ করলে হিতে বিপরীত হতে পারে।

আমাদের নানা ধরনের রোগ যেমন যৌন রোগ, মানুষিক রোগ আবার কিছু সাধারন কিছূ রোগ যার জন্য আমরা সব সময়ই ডাক্তার এর পরামর্শ নেই। ডাক্তার যেন আমাদেরকে সঠিক ঔষধ দেন সে দিক টা খেয়াল রাখার জন্য আমাদের এই অ্যাপটি আপনাদের খুবই সহয়োগীতা করবে। আপনি কোন ঔষধ কোন রোগের জন্য খাচ্ছেন তা জানতে পারবেন।

ইদানিং আমাদের মধ্যে প্রায়েই দেখা যায় যে যৌন রোগের চিকিৎসার জন্য হাতুড়ে ডাক্তার এর পরামর্শ নিতে। এটা কোন ভাবেই ঠিক না কারন তারা আমাদের যৌন রোগ ভালো করতে পারবে না।তাই অবশ্যই বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিতে হবে। বর্তমানে মেডিকেল সাইন্স অনেক উন্নত হয়েছে। বিশেষজ্ঞ ডাক্তারগণ মোটামোটি আল্লাহর রহমনে অনেক জটিল সমস্যার সমাধান করতে পারে। তাছাড়া আামদের দেশে হোমিওপ্যাথি চিকিৎসা এবং ভেষজ চিকিৎসা আছে যা মেডিকেল সাইন্স এর পাশাপাশি আমাদের মেডিসিন দিয়ে থাকে। ভেষজ চিকিৎসা টা সর্ম্পূন প্রাকৃতিক। হোমওিপ্যাথি চিকিৎসা ও অনেক ভালো।

ঔষধ মানুষের রোগ নিরাময় করে, কিন্তু এমন কিছু ঔষধ আছে যে গুলো কিছু নির্দিষ্ট রোগ ব্যতিত গ্রহণ করলে বিভিন্ন সমস্যা দেখা দেয়। আবার কিছু ঔষধ আছে যে গুলো খাবারের আগে খেতে হয়। যেমন: গ্যাষ্ট্রিক কিংবা পেপটিক আলসারের ঔষধ (অমিপ্রাজল, সেকলো, প্যান্টোনিক্স ইত্যাদি)।

ঠিক বিপরীত কিছু ঔষধ আছে যা খাবারের আগে খাওয়া যায় না, যেমন ব্যাথার ঔষধ (এ্যানালজেসিক -ডাইক্লোফেনাক, কিটোরোলাক, প্যারাসিটেমল ইত্যাদি।) এগুলো অবশ্যই খাবারের পরে খেতে হয় ।

Global Digital Apps برنامه های دیگر

دانلود