কৃষি তথ্য ও চাষাবাদ

Class Notes BD

কৃষি তথ্য ও চাষাবাদ

آموزش
  • 0.00
(0 رای)

نصب رایگان

5000

نصب ها

Android 4.4+

نسخه حداقل

با تبلیغات

تبلیغات

15.10.2020

تاریخ انتشار

تغییرات اخیر:

Some Bug Fix

توضیحات:

কৃষকদের কৃষি শিক্ষা ও বাজার দর জানার দক্ষতাগুলির প্রশিক্ষণে সাহায্য করার জন্য বর্তমানে পর্যাপ্ত মাধ্যম রয়েছে। বেশিরভাগ প্রাদেশিক কৃষি মন্ত্রণালয় তাদের কৃষি শিক্ষা বই এর মাধ্যমে কৃষকদেরকে উদ্বুদ্ধ করে থাকে। আবার অনেকে কৃষি শিক্ষা গাইড এউচ,এস,সি থেকেও প্রয়োজনীয় পদ্ধতি জানার চেষ্টা করেন। কিন্তু তথ্য প্রযুক্তির এই যুগে কৃষকরা ওয়েবসাইট ও মোবাইল ফোনের মাধ্যমে অত্যাধুনিক সব বিজ্ঞান নির্ভর কৃষি পদ্ধতি পেতে পারে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খুব দ্রুত অগ্রসর হচ্ছে। এই তথ্য প্রযুক্তির সুফল যেন সকল কৃষক সমানভাবে পায় তার যন্যই আমাদের এই প্রয়াস কৃষি তথ্য। তথ্য প্রযুক্তি ব্যবহার করে কৃষকের দোরগোড়ায় তথ্য ও কৃষির বিভিন্ন নতুর প্রযুক্তি পৌছে দেয়ার জন্যই কৃষি তথ্য এপস। কৃষি তথ্য কৃষকদের ফসলের বিভিন্ন সমস্যার (রোগ, পোকামাকড় সারের ঘাটতিজনিত সমস্যা ইত্যাদি) একাধিক চিত্র ফসলভিত্তিক যৌক্তিকভাবে সাজিয়ে এবং তার সাথে সমস্যার সমাধান যুক্তকরে তৈরি করা একটি তথ্য ভাণ্ডার। এটি স্মার্টফোন ডিভাইসে খুব সহজেই ব্যবহার করা যায়। কৃষি তথ্য ও পরামর্শ সেবা প্রদানের ক্ষেত্রে একটি নতুন সংযোজন।

কৃষি তথ্য ব্যবহারের সুবিধাঃ
১। এটি খুব সহজেই ব্যবহার করা যায
২। এটি ব্যবহার করে খুব সহজেই কৃষি সম্মন্ধে নতুন তথ্য পাওয়া যায়।
৩। এটি ব্যবহার করে ছাদ বাগান বা ছাদ কৃষি সম্মন্ধে সমস্ত তথ্য পাওয়া যায়।
৪। ব্যবহারে কোন প্রকার খরচ নেই।
৫। এটি ফসলের বালাইসংক্রান্ত তথ্যের বৃহৎ উৎস।

আশাকরি কৃষি চাষাবাদ গাইড অ্যাপস অ্যাপটি ব্যবহার করে আপনারা প্রাত্যাহিক জীবনে অনেক উপকৃত হবেন এবং আত্মীয় স্বজন বন্ধু বান্ধবদের ব্যাবহার করার সুযোগ করে দিবেন।

Class Notes BD برنامه های دیگر

دانلود