আবু দাউদ শরীফ ~ Abu daud shari

Morium Khanom Store

আবু দাউদ শরীফ ~ Abu daud shari

کتاب‌ها و منابع
  • 0.00
(0 رای)

نصب رایگان

10000

نصب ها

Android 4.0.3+

نسخه حداقل

با تبلیغات

تبلیغات

17.06.2017

تاریخ انتشار

تغییرات اخیر:

আবু দাউদ শরীফ ~ Abu daud sharif in Bengali
* অফলাইন ভার্সন।
* অ্যাপটি ব্যবহার করা খুবই সহজ এবং সুন্দর।
* নতুন লুক।
* Bug Fixed.
* This update contains performance improvements.

توضیحات:

আবু দাউদ শরীফ / ‍abu daud sharif
হাদীসের সুনান গ্রন্থগুলোর মধ্যে অন্যতম হলো সুনান আবূ দাউদ। ইমাম আবু দাউদ (রহ) সুনিপুণভাবে ফিকহী মাসআলা অনুসারে দাউদ শরীফ গ্রন্থটিকে সাজিয়েছেন। তাইতো ফিক্বাহবিদগণ বলেন : “একজন মুজতাহিদের পক্ষে ফিক্বাহর মাসআলা বের করতে আল্লাহর কিতাব কুরআন মাজীদের পরে এই সুনান আবূ দাউদই যথেষ্ট। এটি আবু দাউদ শরীফের ইসলামিক ফাউণ্ডেশন বাংলাদেশ কর্তৃক প্রকাশিত অনুবাদ, যা তাহক্বীককৃত নয়।র্
Abu daud sharif bangla is one of the main book of sunane book of hadith. Abu bu dawud sharif is enough to find the masala after al quran. Sunan abu dawud bangla is the book of imam abu dawud (RH).
এছাড়া বাজারে সুনানে ইবনে মাজাহ, সুনানে তিরমিজি এবং সুনানে নাসঈ কিতাব রয়েছে।
হাদিস গ্রন্থের মধ্যে রয়েছে বুখারী শরীফ, মুসলিম শরীফ যার কিনা সকল হাদিসকেই সহিহ বলা হয়। বাংলা হাদিস bangla hadith পড়ার জন্য এবং আমল করার জন্য এটি খুবই ভালো একটি বই। আমাদের এই অ্যাপটি মূলত পিডিএফ বেসইড অ্যাপ। এই বাংলা হাদিস বই পড়ার জন্য অবশ্যই ইন্টারনেট কানেকশন থাকা লাগবে। বাংলা হাদিস অডিও শোনার মাধ্যমে ও আপনারা শিখতে পারবেন। আশাকরি আপনাদের এই, বাংলা হাদিস শরীফ বইটি অনেক অনেক উপকারে আসবে।
এছাড়া আমাদের আরো অনেক অ্যাপ রয়েছে তা হল---
> তাফসীর ইবনে কাসীর / tafsir ibn kathir
> Tafsir fe jalalil quran
> কোরআন শরীফ / Quran sharif
> আল কোরআন / আল কুরআন
> মারেফুল কোরআন / mariful Quran
> মারেফুল কুরআন / তাফসীরে মারেফুল কুরআন
> বুখারী শরীফ সম্পূর্ণ
> মুসলিম শরীফ সম্পূর্ণ / muslim sharif bangla
> তিরমিযী শরীফ / tirmizi sharif bangla এই অ্যাপটি আপনারা খুব শিঘ্রই স্টোর এ পেয়ে যাবেন ইনশাআল্লাহ।

সংক্ষিপ্ত বিররণ:
আবু দাউদ সুলাইমান ইবনে আল-আশআস আল-আজদি আস-সিজিস্তানি (আরবি ভাষায়: أبو داود سليمان بن الأشعث الأزدي السجستاني‎), ইমাম আবু দাউদ নামে পরিচিত) ছিলেন একজন পার্সি‌য়ান ইসলামি পন্ডিত। তিনি হাদিস গ্রন্থ সুনান আবু দাউদ সংকলন করেছেন। এই গ্রন্থ কুতুব আল-সিত্তাহর অন্যতম এবং সুন্নিদের নিকট সম্মানিত।
আবু দাউদ ইরানের সিস্তানে জন্মগ্রহণ করেন এবং ৮৮৯ খ্রিষ্টাব্দে বসরায় মারা যান। হাদিস সংকলনের জন্য তিনি ইরাক, মিশর, সিরিয়া, হেজাজ, তিহামাহ, খোরাসান, নিশাপুর ও মার্ভ‌সহ অনেক স্থানে সফর করেছেন। প্রথমে তিনি ফিকহ বিষয়ে আগ্রহী ছিলেন। এ কারণে তিনি হাদিস সংগ্রহে মনোযোগী হন। প্রায় ৫,০০,০০০ হাদিসের মধ্যে তিনি প্রায় ৪,৮০০ হাদিস তার গ্রন্থে সংকলন করেছেন।
I hope that this hadis in bengali is helpful to all muslim. This hadis bangla or you can say “ hadis book in bengla is translated so nicely. Hadish / hadis should be learn everyday and take all of these in account and obey them.
আশাকরি আপনাদের সকলের আমাদের এই অ্যাপটি ভালো লাগবে। আমাদের জন্য দোয়া করবেন আর অবশ্যই আমাদেরকে ৫* দিয়ে অনুপ্রাণিত করবেন। আপনাদের মতামত আমাদেরকে অবশ্যই কমেন্ট করে জানাবেন। ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য।

এই অ্যাপটির সরাসরি ডাউনলোড লিংক---
https://play.google.com/store/apps/details?id=com.banglasmartapps.abu_daud_sharif

Morium Khanom Store برنامه های دیگر

دانلود