মা ও শিশুর যত্ন Ma o Shishu

Green App Studio

মা ও শিশুর যত্ন Ma o Shishu

Salud y bienestar
  • 0.00
(0 votos)

Instalar gratis

5000

Instalaciones de aplicaciones

Android 4.1+

Versión mínima

Con anuncios

Anuncio

09.10.2016

Fecha de lanzamiento

Cambios recientes:

গর্ভবতী মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা
শিশুর যত্ন বই
গর্ভবতী মায়ের যত্ন বই
ছয় মাসের শিশুর যত্ন
গর্ভবতী মায়ের মানসিক যত্ন
শিশুর পরিচর্যা
৭ মাসের শিশুর যত্ন
গর্ভবতী মায়ের রুটিন

Descripción:

মা ও শিশু (Ma o shishu ) অ্যাপ । এতে রয়েছে গর্ভবতী মায়ের যত্ন ও শিশুর যত্ন নিয়ে দরকারী সব তথ্য। গর্ভকালীন সময়ে মায়ের চাই বিশেষ যত্ন। মহিলাদের গর্ভধারনের পূর্বেই নিজের স্বাস্থ্য, গর্ভধারণ ও সন্তান পালন সংক্রান্ত বিষয়ে সচেতন হওয়া দরকার। কারণ একজন সুস্থ্য মা-ই পারে একটি সু্স্থ ও স্বাভাবিক শিশুর জন্ম দিতে। তাই গর্ভবতী মায়ের জন্য প্রয়োজন সঠিক যত্ন ও পরিচর্যা। গর্ভকালীন যত্ন বাংলাদেশে মাতৃমৃত্যুর হার কমাতে বিশেষ ভাবে সাহায্য করতে পারে।গর্ভকালীন যত্নের প্রধান উদ্দেশ্য হলো গর্ভবতী মাকে মানসিক ও শারীরিকভাবে সুস্থতার মাঝে তৈরী করে তোলা যাতে তার প্রসব স্বাভাবিক হয়, তিনি যেন একটি স্বাভাবিক সুস্থ শিশু জন্ম দেন, সন্তানকে বুকের দুধ দিতে পারেন এবং সন্তোষজনকভাবে তার এবং শিশুর যত্ন নিতে পারেন।

অ্যাপ এ যা যা আছে

গর্ভবতী মায়ের লক্ষণ
মাসিক বন্ধ থাকা
বমি বমি ভাব
স্তনে ব্যথা

গর্ভকালীন প্রয়োজনীয় ৪ টি ব্যবস্থা কি কি?
গর্ভাবস্থায় ও প্রসবের সময় বিপদ চিহ্ন কয়টি ও কি কি?
ঔষধ সেবনে কোন বিধি নিষেধ আছে কি?
চিকিৎসা ও সেবা প্রদানের স্থান
এক্ষেত্রে বলে রাখা ভাল অনিয়মিত মাসিক বা নারীর মাসিক বন্ধ থাকা মানে এই না যে তিনি গর্ভবতী। গর্ভবতী মায়ের যত্নে তাকে স্বাস্থ্য টিপস, খাদ্য ও পুষ্টি নিয়ে সহায়তা করা একান্ত দরকার । প্রয়োজনে খাদ্য তালিকা করে দিতে হবে।

মায়ের পাশাপাশি নবজাতকেরও যত্ন নিতে হবে। শিশু জন্মের পর তার নান দিক খেয়াল রাখতে হবে। শিশুর সুন্দর নাম থেকে শুরু করে শিশুর খাবার , টিকা সহ যাবতীয় জিনিস নিয়ে ভাবতে হবে। বাচ্চা জন্মের পরপরই আমরা শিশুর নামের সুন্দর বই নিয়ে বসে পড়ি তার নাম রাখতে। আমরা যারা মুসলিম তারা যেন শিশুদের ইসলামিক নাম ও অর্থ(Shishuder islamic name
) জেনে তারপর নাম রাখি এই বিষয়টা মাথায় রাখবো। জন্মের পর থেকে বাচ্চাকে বুকের দুধ খাওয়াতে হবে। শিশু শিক্ষা Shishu shikkha শিশু পালনেরই একটা অংশ। তার স্বাস্থ্য টিপস দরকার হলে আমরা জেনে নিব।

পরবর্তীতে আমরা পরিবার পরিকল্পনা , শিশুদের বাংলা ছড়া ও শিশুদের বাংলা ছড়া ভিডিও নিয়ে অ্যাপ নিয়ে আসবো। আশা করি অ্যাপটি আপনাদের ভাল লাগবে।

Green App Studio Otras aplicaciones de

Descargar